• ঢাকা
  • মঙ্গলবার, ২১ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,

মানিকগঞ্জে আগুনে পুড়েছে ঘর, গবাদি পশু


মানিকগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত: নভেম্বর ১৭, ২০২৩, ০৩:১৪ পিএম
মানিকগঞ্জে আগুনে পুড়েছে ঘর, গবাদি পশু

মানিকগঞ্জের সদর উপজেলায় বসতভিটা, ঘরের আসবাবপত্র, গোয়াল ঘর, গবাদি পশু, ধানসহ নগদ টাকা পুড়ে গেছে।

শুক্রবার (১৭ নভেম্বর) বেলা সাড়ে ১২টায় বিষয়টি নিশ্চিত করেছেন জেলার ফায়ার সার্ভিস অফিসের উপ-সহকারী পরিচালক মোহাম্মদ আব্দুল হামিদ মিয়া।

এর আগে, বৃহস্পতিবার (১৬ নভেম্বর) রাত দেড়টার দিকে সদর উপজেলার পুটাইল ইউনিয়নের ধল্লা (কাফাটিয়া) গ্রামে হযরত আলীর বাড়িতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, আগুনে ৩টি গরু, ৩টি ছাগল, ২টি ঘর, নগদ ৫০ হাজার টাকা, ৫০ মণ ধানসহ ঘরের আসবাবপত্র পুড়ে গেছে।

হযরত আলীর স্ত্রী সালমা বেগম বলেন, গত রাতে আমার স্বামী বাড়ি ছিল না। আমার শাশুড়িকে নিয়ে আমি ঘরে ঘুমিয়ে যাই। মধ্যরাতে আমার ভাসুরের ছেলে ঘরের দরজা ধাক্কা দিয়ে ডাকতে থাকে। সেই শব্দে আমার ঘুম ভেঙে যায়। দরজা খুলে দেখি  বাড়িতে দাউ দাউ করে আগুন জ্বলছে। এইসব দেখে আমি অজ্ঞান হয়ে যাই এরপর আর কিছু বলতে পারি নাই আমি।

ভাতিজা সুমন বলেন, রাত দেড়টার দিকে গরুর ডাকার শব্দে আমার ঘুম ভেঙ্গে যায়। উঠে দেখি আমার চাচার বসতভিটা ও গোয়াল ঘরে দাউ দাউ করে আগুন জ্বলছে। তা দেখে আমি চিৎকার করলে আশেপাশের সকলে এসে আগুন নিভানোর জন্য চেষ্টা করেন। এবং সার্ভিসে খবর দেওয়া হয়।

জেলার ফায়ার সার্ভিস অফিসের উপ-সহকারী পরিচালক মোহাম্মদ আব্দুল হামিদ মিয়া জানান, ঘটনাস্থলে গিয়ে আমাদের লোকজন অতিদ্রুতই আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে। তবে প্রাথমিক অবস্থায় ধারণা করা যাচ্ছে বৈদ্যুতিক গোলোযোগের কারণেই এই ঘটনাটি ঘটতে পারে।

তিনি আরও জানান, এ ঘটনায় আনুমানিক ৯ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানান।

এছাড়াও পুড়ে যাওয়ার হাত থেকে আনুমানিক ২০ লাখ টাকার মালামাল উদ্ধার করতে পেরেছেন বলেও তিনি জানান।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রউফ সরকার জানান, আমরা ইতোমধ্যে ঘটনাস্থল পরিদর্শন করেছি। এ বিষয়ে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

Link copied!