• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫

খেলনা ভেবে ৩৩ বছর ধরে গ্রেনেড নিয়ে খেলেছে বাড়ির শিশুরা


মাদারীপুর প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ৩১, ২০২৩, ০৭:৩৮ পিএম
খেলনা ভেবে ৩৩ বছর ধরে গ্রেনেড নিয়ে খেলেছে বাড়ির শিশুরা

মাদারীপুরের শিবচর উপজেলায় খেলনা মনে করে ৩৩ বছর ধরে একটি গ্রেনেড নিয়ে খেলেছে বাড়ির শিশুরা। অবশেষে গ্রেনেডটি বিস্ফোরণের মাধ্যমে ধ্বংস করা হয়েছে।

বৃহস্পতিবার (৩১ আগস্ট) দুপুরে শিবচর থানার সামনের একটি পরিত্যক্ত জায়গায় গ্রেনেডটি ধ্বংস করে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কাউন্টার টেররিজম বোম ডিসপোজাল ইউনিট।

এর আগে গত ২ জুলাই রাতে উপজেলার সন্ন্যাসীর চর ইউনিয়নের রাজারচর এলাকার ইজিবাইকচালক জয়নাল আবেদিনের ঘর থেকে উদ্ধার করা হয় দুই ইঞ্চির গ্রেনেডটি।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, ১৯৯০ সালের দিকে জয়নাল আবেদিনের বাবা মৃত জহের উদ্দিন মুনশি পুকুর খনন করতে গিয়ে একটি বলসদৃশ একটি বস্তু পান। পরে এটি খেলনা মনে করে ঘরে রেখে দেন। বাড়ির শিশুরা গ্রেনেডটি খেলনা মনে করে প্রায়ই খেলত। জয়নালের ছেলে জোবায়েরও গ্রেনেডটি দিয়ে খেলা করত। সম্প্রতি জোবায়ের তার মামাবাড়ি গিয়ে মামা বাবু মোল্লার সঙ্গে একটি সিনেমা দেখার সময় একটি দৃশ্যে গ্রেনেড দেখতে পায়। এ সময় ওই কিশোর মামাকে জানায়, তাদের বাড়িতেও এ ধরনের একটি বস্তু আছে। এর পরিপ্রেক্ষিতে বাবু মোল্লা তার বোনের বাড়িতে গিয়ে সেখানে গ্রেনেডটি পরিত্যক্ত অবস্থায় পড়ে থাকতে দেখেন। পরে তিনি তাৎক্ষণিকভাবে বিষয়টি শিবচর থানার পুলিশকে জানান। পুলিশ গিয়ে গ্রেনেডটি উদ্ধার করে।

এ বিষয়ে শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনোয়ার হোসেন বলেন, আদালতের নির্দেশনা মেনে গ্রেনেডটি বিস্ফোরণের মাধ্যমে ধ্বংস করা হয়েছে।

Link copied!