• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

শ্রমিক নেতাদের আটকের প্রতিবাদে মহাসড়ক অবরোধ, তীব্র যানজট


সিলেট প্রতিনিধি
প্রকাশিত: ফেব্রুয়ারি ৬, ২০২৪, ০৯:৩২ পিএম
শ্রমিক নেতাদের আটকের প্রতিবাদে মহাসড়ক অবরোধ, তীব্র যানজট

সিলেটের দক্ষিণ সুরমা উপজেলায় শ্রমিক নেতাদের আটকের প্রতিবাদে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করেছেন জেলা ট্রাক পিকআপ ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের নেতাকর্মীরা। সড়ক অবরোধের কারণে সিলেট-ঢাকা মহাসড়কে দীর্ঘ যানজটের পাশাপাশি চরম দুর্ভোগে পড়েছেন সাধারণ যাত্রীরা।

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) সন্ধ্যা সাড়ে ৬টা থেকে মহাসড়ক অবরোধ করেন তারা।

সিলেট জেলা ট্রাক পিকআপ ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের দক্ষিণ সুরমা শাখার সহসভাপতি জুমেল আহমদ বলেন, “মঙ্গলবার বিকেলে দক্ষিণ সুরমার আঞ্চলিক কমিটির অফিসে নেতারা বসেছিলাম। এ সময় র্যাবের দুটি গাড়ি এসে শ্রমিক ইউনিয়নের কাগজপত্র দেখতে চাইলে প্রধান কার্যালয় থেকে এনে দেওয়ার জন্য সময় চাওয়া হয়। কিন্তু সেই সময় না দিয়ে তারা আমাদের নবনির্বাচিত ১ নম্বর সদস্য জমির মেম্বারসহ কয়েকজনকে ধরে নিয়ে যায়।”

সিলেট জেলা ট্রাক পিকআপ ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. দিলু মিয়া বলেন, “আমাদের চার শ্রমিক নেতাকে ধরে নিয়ে গেছে একটি বাহিনী। কী কারণে কোথায় নিয়ে যাওয়া হয়েছে তা আমরা কেউই বলতে পারছি না। আমাদের কিছু বলাও হয়নি। এ চারজনকে না ছাড়া পর্যন্ত আমরা অবরোধ তুলে নেব না।”

এ বিষয়ে দক্ষিণ সুরমা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইয়ারদৌস হাসান বলেন, “আমরা ঘটনাস্থলে রয়েছি। পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করছি। তবে এখনো রাস্তা অবরোধ করে রেখেছেন শ্রমিকরা।”

Link copied!