• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

বাবাকে হত্যা, ছেলের মামলায় মায়ের যাবজ্জীবন


রাজবাড়ী প্রতিনিধি
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৮, ২০২৪, ০৩:৪৩ পিএম
বাবাকে হত্যা, ছেলের মামলায় মায়ের যাবজ্জীবন
আদালত প্রাঙ্গনে পুলিশের পাশে দণ্ডিত শাহিদা বেগম। ছবি : সংগৃহীত

রাজবাড়ী বালিয়াকান্দিতে স্বামীকে হত্যার দায়ে স্ত্রী শাহিদা বেগমকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ১ বছর বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে রাজবাড়ীর সিনিয়র দায়রা জজ মোসাম্মৎ জাকিয়া পারভিন এ রায় দেন। দণ্ডপ্রাপ্ত শাহিদা বেগম বালিয়াকান্দির বংকুর গ্রামের মৃত আশরাফ সানার স্ত্রী।

মামলা সূত্রে জানা যায়, মৃত আশরাফ সানা দ্বিতীয় বিয়ে করে স্ত্রী নিয়ে সাতক্ষীরার কলাবোয়ায় বসবাস করতেন। ২০১২ সালের ১ ডিসেম্বর  রাজবাড়ী বালিয়াকান্দির বংকুর গ্রামের তার প্রথম স্ত্রী শাহিদা বেগমের বাড়িতে গিয়ে টাকা দাবি করেন আশরাফ সানা। টাকা দিতে না পারলে বাড়ি বিক্রি করে দেওয়া হবে বলে হুমকি দেন। পরে ৪ ডিসেম্বর সকালে আশরাফ সানা তার স্ত্রী শাহিদা বেগমকে লোহার রড দিয়ে মারতে যান। এ সময় শাহিদা বেগম হাতের রড কেড়ে নিয়ে তার মাথায় আঘাত করেন। এ সময় রক্তাক্ত অবস্থায় দৌড়ে পালানোর সময় লোহার শাবল দিয়ে পুনরায় তার মাথায় আঘাত করেন তার স্ত্রী। এতে ঘটনাস্থলেই আশরাফ সানার মৃত্যু হয়। পরে নিহতের ছেলে বাদী হয়ে তার মায়ের বিরুদ্ধে মামলা করেন।

রাজবাড়ী জেলা ও দায়রা জজ আদালতের পিপি উজির আলী শেখ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, “এ রায়ে আমরা সন্তুষ্ট।”

Link copied!