• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

মুন্সিগঞ্জে আবাসিক ভবনে বিস্ফোরণ, শিশুসহ দগ্ধ চার


মুন্সিগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত: ডিসেম্বর ৯, ২০২৩, ০৯:৫৯ এএম
মুন্সিগঞ্জে আবাসিক ভবনে বিস্ফোরণ, শিশুসহ দগ্ধ চার
আবাসিক ভবনে বিস্ফোরণ। ছবি : সংগৃহীত

মুন্সিগঞ্জ সদরে আবাসিক ভবনে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে নারী ও শিশুসহ চারজন দগ্ধ হওয়ার খবর পাওয়া গেছে। তাদেরকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে পাঠানো হয়েছে।

শনিবার (৯ ডিসেম্বর) ভোর সাড়ে ৬টার দিকে শহরের ইদ্রাকতপুর এলাকায় থানা কাউন্সিল মোড়ে একটি ভবনের পঞ্চম তলার একটি ফ্ল্যাটে এ ঘটনা ঘটে।

দগ্ধরা হলেন রিজভী আহমেদ রাসেল, স্ত্রী রোজিনা বেগম, তার মা শাহেদা খাতুন ও তিন বছরের শিশু রায়হান। এদের মধ্যে শাহেদা খাতুনের অবস্থা গুরুতর। চারজনকেই ঢাকার শেখ হাসিনা বার্ন ইউনিটে পাঠানো হয়েছে।

স্থানীয়রা জানান, ভোরে রান্না করার সময় হঠাৎ বিকট শব্দে বিস্ফোরণ হয়। এতে আগুন ধরে যায় ফ্ল্যাটটিতেদ। পরে ফায়ার সার্ভিস ও আশেপাশের লোকজন দ্রুত এগিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। 

ফায়ার সার্ভিস আসার আগে রিজভী, রোজিনা ও তাদের ছেলে রায়ানকে উদ্ধার করে মুন্সিগঞ্জ জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে ফায়ার সার্ভিস বৃদ্ধ নারী শাহেদা বেগমকে উদ্ধার করে। এক পর্যায়ে চারজনকেই ঢাকার শেখ হাসিনা জাতীয় বার্ন ইনস্টিটিউটে নেওয়া হয়।

মুন্সিগঞ্জ সদর ফায়ার সার্ভিস স্টেশনের ইনচার্জ আবু ইউসুফ জানান, খবর পেয়ে ১০ মিনিটের প্রচেষ্টায় আগুন নির্বাপণ করা হয়। এ সময় একজন নারীকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে তার অবস্থা গুরুতর। ইলেকট্রনিক কোনো ডিভাইসের বিস্ফোরণেই অগ্নিকাণ্ড ঘটেছে বলে প্রাথমিক ধারণা করা হচ্ছে। তবে বিষয়টি খতিয়ে দেখা হবে।

Link copied!