• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

তালাক দেওয়ায় স্ত্রীকে হত্যা, স্বামীর যাবজ্জীবন


ফরিদপুর প্রতিনিধি
প্রকাশিত: অক্টোবর ২৫, ২০২৩, ০৪:৪৬ পিএম
তালাক দেওয়ায় স্ত্রীকে হত্যা, স্বামীর যাবজ্জীবন

ফরিদপুরে স্ত্রীকে হত্যার দায়ে মো. সাগর মোল্লা (২২) নামের এক যুবককে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও তিন মাস বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

বুধবার (২৫ অক্টোবর) দুপুর ১টার দিকে ফরিদপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-২ এর বিচারক আশোক কুমার দত্ত এ রায় দেন। রায় ঘোষণার সময় সাগর আদালতে উপস্থিত ছিলেন। রায়ের পর তাকে জেলা কারাগারে নিয়ে যায় পুলিশ।

আদালত ও পুলিশ সূত্রে জানা যায়, ২০২২ সালের সেপ্টেম্বর মাসে ফরিদপুর শহরের পশ্চিম খাবাসপুর মহল্লার বাসিন্দা মো. সাগর মোল্লার সঙ্গে শারমিনের বিয়ে হন। এর কিছুদিন পর শারমিন বুঝতে পারেন তার স্বামী মাদকাসক্ত। এ নিয়ে তাদের মধ্যে ঝগড়া-বিবাদ হতো। একপর্যায়ে শারমিন বাবার বাড়ি চলে যান এবং স্বামীকে তালাক দেন। এতে ক্ষিপ্ত হয়ে সাগর ২৯ নভেম্বর একটি চাকু নিয়ে শারমিনের বাড়িতে গিয়ে তার বুকে ও পেটে এলোপাথারি কুপিয়ে পালিয়ে যান। গুরুতর আহত অবস্থায় শারমিনকে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে অবস্থার অবনতি হলে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

এ ঘটনায় ২ ডিসেম্বর শারমিনের ভাই মো. সাইফুল ইসলাম বাদী হয়ে সাগরকে একমাত্র আসামি করে হত্যা চেষ্টার অভিযোগে ফরিদপুর কোতয়ালী থানায় মামলা করেন। এরপর ১৯ ডিসেম্বর ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শারমিন মারা যান। শারমিনের মৃত্যুর পর আগের করা মামলাটি হত্যা মামলা হিসেবে গণ্য হয়।

এরপর এ মামলার তদন্তকারী কর্মকর্তা কোতয়ালী থানার ওসি এম এ জলিল চলতি বছরের ৩০ জুন সাগরকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। অভিযোগপত্র প্রদানের দুই মাস ২৫ দিনের মাথায় আদালত রায় ঘোষণা করেন।

বিষয়টি নিশ্চিত করে ফরিদপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-২ এর পিপি নওয়াব আলী বলেন, “এই রায়ে আইনের শাসন প্রতিষ্ঠিত হয়েছে। এ রায়ের ফলে সমাজে হত্যার প্রবণতা কমে আসবে।”

Link copied!