• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

ভোলায় চোখ রাঙাচ্ছে ডেঙ্গু, হাসপাতালে বাড়ছে রোগী


ভোলা প্রতিনিধি
প্রকাশিত: জুলাই ৮, ২০২৩, ০৭:০৭ পিএম
ভোলায় চোখ রাঙাচ্ছে ডেঙ্গু, হাসপাতালে বাড়ছে রোগী

ভোলায় ভয়াবহ আকার ধারণ করেছে ডেঙ্গু। গত এক সপ্তাহে এ জেলায় আক্রান্ত হয়েছে ৪০ জন। বর্তমানে ভোলা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন আছেন ১৭ জন। যাদের মধ্যে ১৪ জন পুরুষ ৩ জন নারী। নতুন করে আরও ৪ জন রোগী ভর্তি হওয়ার খবর পাওয়া গেছে।

শনিবার (৮ জুলাই) বিকেলে জেলা স্বাস্থ্য বিভাগ জানায়, শুরুর দিকে ঢাকা ও চট্টগ্রাম থেকে আসা রোগীরা ডেঙ্গুতে আক্রান্ত ছিল। এখন জেলায় বসবাসরতাও আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হচ্ছেন।

খোঁজ নিয়ে জানা যায়, জুলাই মাসের প্রথম সপ্তাহে জেলায় ডেঙ্গুতে আক্রান্তের সংখ্যা অতীতের সব রেকর্ড ছাড়িয়ে গেছে। ৮ দিনে আক্রান্ত হয়েছে ৩৭ জন। সংক্রমন বেড়ে যাওয়ায় জেনারেল হাসপাতালে পৃথক দুটি ইউনিট খোলা হয়েছে। এতেও জায়গা না হওয়ায় বাধ্য হয়ে রোগীদের মেঝেতে চিকিৎসা নিতে হচ্ছে।

হাসপাতালে দায়িত্বরত এক নার্স জানান, প্রতিদিন গড়ে ৫ থেকে ১০ জন রোগী ভর্তি হচ্ছেন।

রোগীর স্বজনরা জানান, পরিবারের একজন আক্রান্ত হলে অন্যরা সংক্রমণের ভয়ে আতঙ্কিত হচ্ছেন। তবে ডাক্তার ও নার্সরা প্রয়োজনীয় সেবা দিচ্ছেন।

এদিকে ভোলায় হঠাৎ ডেঙ্গুতে আক্রান্তের হার বেড়ে যাওয়ায় চিন্তিত চিকিৎসকরা। রোগীদের চিকিৎসা দিতে গিয়ে হিমশিম খাচ্ছেন তারা।

এ বিষয় ভোলা জেনারেল হাসপাতালের চিকিৎসক সিবলি সাদিক আল ইসলাম বলেন, “রোগীর চাপ কিছুটা বাড়তির দিকে থাকলেও আমরা সেবা দিয়ে যাচ্ছি। তবে স্থানীয়ভাবে আক্রান্তের হার বাড়ায় বিষয়টি নিয়ে আমরাও কিছুটা চিন্তিত। কারণ, আগে আক্রান্তদের মধ্যে বেশিরভাগ ছিল বিভিন্ন জেলা থেকে আগত রোগী। এখন স্থানীয়ভাবে বসবাসরতরাও আক্রান্ত হচ্ছেন।” 

Link copied!