• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

আশুলিয়ায় ড্যাফোডিল বিশ্ববিদ্যালয় ১৬ নভেম্বর পর্যন্ত বন্ধ


সাভার প্রতিনিধি
প্রকাশিত: নভেম্বর ৬, ২০২৩, ১১:১২ এএম
আশুলিয়ায় ড্যাফোডিল বিশ্ববিদ্যালয় ১৬ নভেম্বর পর্যন্ত বন্ধ
ড্যাফোডিলের শিক্ষার্থীদের সঙ্গে ক্যাম্পাস–সংলগ্ন চানগাঁও এলাকাবাসীর পাল্টাপাল্টি ধাওয়া হয়। এ সময় ওই এলাকার একটি মার্কেটে ভাঙচুর চালান শিক্ষার্থীরা

স্থানীয়দের সঙ্গে সংঘর্ষের জেরে ঢাকার সাভারের আশুলিয়ায় ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির একাডেমিক কার্যক্রম ১৬ নভেম্বর পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়েছে।

রোববার (৫ নভেম্বর) রাতে বিশ্ববিদ্যালয় প্রশাসন এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ ঘোষণা দেয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সিদ্ধান্ত অনুযায়ী ৬ নভেম্বর থেকে ১৬ নভেম্বর পর্যন্ত শুধু আশুলিয়ায় ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির একাডেমিক কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়টির জ্যেষ্ঠ সহকারী পরিচালক (জনসংযোগ) মো. আনোয়ার হাবীব জানান, উদ্ভূত পরিস্থিতি বিবেচনায় বিশ্ববিদ্যালয় প্রশাসন সব একাডেমিক কার্যক্রম আগামী ১৬ নভেম্বর পর্যন্ত বন্ধ ঘোষণা করেছে।

কয়েকজন স্থানীয় বাসিন্দা ও ড্যাফোডিলের শিক্ষার্থী বলেন, সম্প্রতি স্থানীয় কয়েকজন যুবকের মারধরে নিহত হন বিশ্ববিদ্যালয়টির বস্ত্র প্রকৌশল বিভাগের (চতুর্থ বর্ষ) শিক্ষার্থী মো. হাসিবুল ইসলাম (২২)। এই হত্যাকাণ্ডে জড়িত সবাইকে আইনের আওতায় এনে সর্বোচ্চ শাস্তি নিশ্চিতের দাবিতে রোববার ক্যাম্পাস-সংলগ্ন সড়কে মানববন্ধন করেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এ সময় শিক্ষার্থীরা চানগাঁও এলাকার দোকানগুলো বন্ধ করে দেন। এ ছাড়া শিক্ষার্থীরা সড়ক বন্ধ করে দেন। চলাচলের সড়কটি বন্ধ হওয়ায় স্থানীয়রা ক্ষুব্ধ হয়ে শিক্ষার্থীদের সঙ্গে সংঘর্ষে জড়ান। এতে পাঁচ জন শিক্ষার্থী আহত হয়েছেন।

Link copied!