• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১, ৮ শাওয়াল ১৪৪৫

৬০ কিলোমিটার পথ ধাওয়া করে গরু চোর ধরল পুলিশ


নীলফামারী প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ৬, ২০২৩, ০৭:০৩ পিএম
৬০ কিলোমিটার পথ ধাওয়া করে গরু চোর ধরল পুলিশ

নীলফামারীতে ৬০ কিলোমিটার পথ ধাওয়া করে গরু চোর চক্রের ৩ জন সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ।বুধবার (৬ সেপ্টেম্বর) দুপুরে জেলা পুলিশের সম্মেলন কক্ষে পুলিশ সুপার গোলাম সবুর এ তথ্য জানিয়েছেন।

এর আগে মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) ভোরে গরু চুরির বিষয়ে জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ কল পেয়ে নীলফামারী-সৈয়সপুর সড়কের ঢেলাপীর বাজারে চেকপোস্ট বসায় পুলিশ। এ সময় একটি পিকআপ ভ্যানকে থামানোর নির্দেশ দিলে চালক তা অমান্য করে সৈয়দপুরের দিকে যেতে থাকে। সন্দেহজনক মনে হওয়ায় পুলিশের চারটি টিম চারদিকে পিকআপটিকে ধাওয়া করে। পরে ৬০ কিলোমিটার দূরে রংপুরের সাতমাথা এলাকা থেকে চুরি হওয়া গরুসহ আন্তঃজেলা গরু চোর চক্রের ৩ জন সদস্যকে গ্রেপ্তার করে পুলিশ।

গ্রেপ্তাররা হলেন গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ উপজেলার খায়রুজ্জামানের ছেলে মো. বাবুল (৩২), মাগুড়া জেলার শ্রীপুর উপজেলার আহাদ আলীর ছেলে ওয়াসিম খান (২২) এবং নাটোর জেলার সিংড়া থানার মনতাজ আলীর ছেলে মো. নাসির (২৪)। গ্রেপ্তারদের বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় চুরি ও জুয়ার মামলা রয়েছে।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তানভিরুল ইসলাম বলেন, “গরু চুরি হয়েছে খবর পেয়ে রংপুর, দিনাজপুর, পার্বতীপুর ও পোড়াহাট রুটে চারটি টিম ভাগ হয়ে সন্দেহভাজন সাদা রংয়ের পিকআপটিকে ধরার জন্য অভিযান পরিচালানা করি। পরে রংপুরের সাতমাথা এলাকায় গিয়ে চুরি হওয়া গরু, পিকআপসহ আন্তঃজেলা গরু চোর চক্রের তিন সদস্যকে গ্রেপ্তার করি।”

পুলিশ সুপার গোলাম সবুর জানান, গ্রেপ্তারের পর আদালতের নির্দেশে আমিনুর রহমানকে তার গরু ফিরিয়ে দেওয়া হয়েছে। আসামিদের আদালতে পাঠানো হয়েছে। গরু চুরি ঠেকাতে পুলিশ তৎপর রয়েছে।

Link copied!