• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

বেশি ভাড়া আদায় করায় কাউন্টার ম্যানেজারকে কারাদণ্ড


নোয়াখালী প্রতিনিধি
প্রকাশিত: জুলাই ৮, ২০২৩, ০৪:৫৯ পিএম
বেশি ভাড়া আদায় করায় কাউন্টার ম্যানেজারকে কারাদণ্ড

নোয়াখালীর চাটখিল উপজেলায় ঢাকাগামী যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় করায় হিমালয় বাস কাউন্টারের ম্যানেজারকে ৭ দিনের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। একই অভিযোগে আল-বারাকা পরিবহনকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।  

শনিবার (৮ জুলাই) দুপুর ১২টার দিকে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা কমিশনার (ভূমি) উজ্জ্বল রায় এ অভিযান পরিচালনা করেন।  

সাজাপ্রাপ্ত কামরুল ইসলাম (৪৫) উপজেলার পুরুষোত্তমপুর গ্রামের মৃত আজিজুর রহমানের ছেলে।  

স্থানীয়রা জানান, চাটখিল থেকে ঢাকার নির্ধারিত ভাড়া ৫০০ টাকা। কিন্তু বাস কাউন্টারগুলোর বিরুদ্ধে কয়েক ধরেই ১০০-২০০ টাকা করে বেশি আদায়ের অভিযোগ ছিল। এমনকি ঈদুল আজহার সময় ৩০০ টাকা পর্যন্ত অতিরিক্ত ভাড়া আদায় করতেন বলে অভিযোগ করেন এলাকাবাসী।

এসব অভিযোগের ভিত্তিতে শনিবার দুপুরে উজ্জ্বল রায় এ অভিযান পরিচালনা করেন। এ সময় অতিরিক্ত ভাড়া আদায়ের প্রমাণ পেয়ে তিনি হিমালয় বাস কাউন্টার ম্যানেজার কামরুল ইসলামকে ৭ দিনের কারাদণ্ড দেন।  

নির্বাহী ম্যাজিস্ট্রেট উজ্জ্বল রায় বলেন, “অভিযানের সময় যাদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া নেওয়া হয়েছিল তাদের ওই টাকা ফেরত দেওয়া হয়। অভিযোগের সত্যতা পেয়ে সড়ক পরিবহন আইন ২০১৮ এর ৮০ ধারায় কাউন্টার ম্যানেজারকে ৭ দিনের কারাদণ্ড এবং আল-বারাকা পরিবহনকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। 

Link copied!