• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

মসজিদের কমিটি নিয়ে সংঘর্ষ, আহত ২০


পাবনা প্রতিনিধি
প্রকাশিত: এপ্রিল ৬, ২০২৪, ০৭:৫৪ পিএম
মসজিদের কমিটি নিয়ে সংঘর্ষ, আহত ২০

পাবনার চাটমোহর উপজেলায় মসজিদের কমিটি নিয়ে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয় পক্ষের অন্তত ২০ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে ১৮ জনকে গুরুতর অবস্থায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শুক্রবার (৫ এপ্রিল) দুপুরে জুমার নামাজের পর উপজেলার হান্ডিয়াল ইউনিয়নের বেজপাটিয়াতা জামে মসজিদ এলাকায় এ ঘটনা ঘটে।

এঘটনায় ৫জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তাররা হলেন বেজপাটিয়াতা গ্রামের কুসাই সরদারের ছেলে মজনু সরদার (৩৮),আব্দুল মান্নানের ছেলে মাসুদ রানা (২৫), জুরান প্রামানিকের ছেলে জিয়ার উদ্দিন (৭০), আবেদ আলীর ছেলে রওশন আলী  মোল্লা (৪৬) এবং নজিমুদ্দিনের ছেলে সাইদুল ইসলাম (৪০)।

স্থানীয়রা জানান, বেজপাটিয়াতা জামে মসজিদের কমিটি নিয়ে দীর্ঘদিন বিরোধ চলছে। কমিটি নিয়ে মামলাও চলমান। সম্প্রতি মোকছেদ আলী সরদারকে সভাপতি করে নতুন কমিটি গঠন করা হয়। কিন্তু একপক্ষ এ কমিটি না মেনে জিয়ার উদ্দিনকে সভাপতি করে আরেকটি কমিটি করে মসজিদ ও পুকুর দখল নিয়ে নেয়। পুকুর লিজ দিয়ে হাতিয়ে নেয় মোটা টাকা। এ নিয়ে বিরোধ তুঙ্গে ওঠে।

এরই জের ধরে শুক্রবার জুমার নামাজের সময় মসজিদের ভেতর দুপক্ষের মধ্যে বাগবিতণ্ডার এক পর্যায়ে জিয়াউদ্দিন গ্রুপ ও মোকছেদ গ্রুপের মধ্যে সংঘর্ষ শুরু হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এ ঘটনায় উভয় পক্ষই শুক্রবার রাতে মামলা করেছে। চাটমোহর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. সেলিম রেজা বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, এ বিষয়ে উভয়পক্ষই থানায় মামলা করেছে। ৫ জনকে গ্রেপ্তার করে শনিবার আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।”

Link copied!