• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

ফরিদপুর পৌরসভার সাবেক মেয়রকে দুদকে তলব


ফরিদপুর প্রতিনিধি
প্রকাশিত: এপ্রিল ১৮, ২০২৩, ০৬:১৪ পিএম
ফরিদপুর পৌরসভার সাবেক মেয়রকে দুদকে তলব

ফরিদপুর পৌরসভার সাবেক মেয়র শেখ মাহতাব আলী মেথুকে তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। তার বিরুদ্ধে আনিত অনিয়ম, দুর্নীতি, অর্থ পাচার ও অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানে তাকে তলব করা হয়।

মঙ্গলবার (১৮ এপ্রিল) বিকেলে ফরিদপুরের দুর্নীতি দমন কমিশনের সমন্বিত জেলা কার্যালয়ের উপপরিচালক রেজাউল করিম বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানিয়েছেন, দুদকের ঢাকা অফিস থেকে ফরিদপুর পৌরসভার সাবেক এই মেয়রকে তলব করা হয়েছে।

এর আগে সোমবার (১৭ এপ্রিল) দুদকের সহকারী কমিশনার মাহবুবুল আলমে স্বাক্ষরিত এ চিঠিতে বলা হয়, আগামী ৩ মে বেলা ১০টায় পত্র স্বাক্ষরকারির দপ্তরে হাজির হওয়ার জন্য আপনাকে অনুরোধ করা হলো। নির্ধারিত সময়ে হাজির হতে ব্যর্থ হলে বর্ণিত অভিযোগ সংক্রান্ত বিষয়ে আপনার কোনো বক্তব্য নেই মর্মে গণ্য করা হবে।

এ বিষয়ে শেখ মাহাতব আলী মেথু বলেন, “দুদকের কোনো চিঠিই এখন পর্যন্ত আমি পাইনি। তবে ইনশাল্লাহ আমি প্রস্তুত আছি, যেকোনো তথ্য দিতে এবং যেকোনো পরিবেশ ফেস করতে।”

শেখ মাহাতাব আলী মেথু সর্বপ্রথম ফরিদপুর পৌরসভার কাউন্সিলর নির্বাচিত হন। এরপর ২০০২ সালে কয়েক মাসের জন্য ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্বপ্রাপ্ত হন, এর দেড় বছর পর আবার মেয়রের চেয়ারে আসীন হন শেখ মাহতাব আলী মেথু। সর্বশেষ ২০২১ সালের জানুয়ারি মাসে তিনি ওই চেয়ার থেকে সরে যান।

ফরিদপুর পৌরসভার ইতিহাসে তিনি দীর্ঘ সময়ের চেয়ারম্যান এবং মেয়রের দায়িত্বপ্রাপ্ত ছিলেন। ফরিদপুরের আলোচিত দুই হাজার কোটি টাকা মানি লন্ডারিং মামলায় তার নাম আলোচনায় আসে।

Link copied!