• ঢাকা
  • বুধবার, ০১ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫

পাঁচ দিন ধরে নওগাঁ-বগুড়া রুটে বাস চলাচল বন্ধ


নওগাঁ প্রতিনিধি
প্রকাশিত: মে ৭, ২০২৩, ১১:৩৭ এএম
পাঁচ দিন ধরে নওগাঁ-বগুড়া রুটে বাস চলাচল বন্ধ

নওগাঁ থেকে বগুড়া রুটে সরাসরি বাস চলাচল পাঁচ দিন ধরে বন্ধ রয়েছে। নওগাঁ জেলা বাস মালিক গ্রুপ এবং বগুড়া জেলার বাস মালিকের মধ্যে বিরোধের জের ধরে বুধবার (৩ মে) থেকে এ রুটে সরাসরি বাস চলাচল বন্ধ রাখা হয়েছে। এতে চরম ভোগান্তিতে পড়েছেন এ রুটে চলাচলকারী যাত্রীরা। সমাধান না হওয়ায় ৯ মে উভয় পক্ষকে নিয়ে বৈঠকে বসবে কেন্দ্রীয় কমিটি।

জানা যায়, বুধবার থেকে নওগাঁ জেলা বাস মালিক গ্রুপ এবং বগুড়া জেলার বাস মালিকের মধ্যে বিরোধ শুরু হয়। নওগাঁ শহরের বাইরে সাপাহার পকেট রোড ব্যবহার নিয়ে এই দ্বন্দ্বের মূল কারণ বলে জানা গেছে।

নওগাঁ জেলা বাস মালিক গ্রুপের সভাপতি শহিদুল ইসলাম বলেন, “দুই জেলার বাস মালিক দ্বন্দ্বের বিষয়ে সেন্ট্রাল কমিটি একটি বৈঠক ডেকেছে। আশা করি সেই বৈঠকে ভালো একটা সমাধান আসবে।”

শহিদুল ইসলাম আরও বলেন, “নওগাঁ থেকে ঢাকাগামী বাসগুলো শুধু বগুড়ার ওপর দিয়ে চলাচল করে। এ ক্ষেত্রে বগুড়ায় আমাদের কোনো কাউন্টার নেই। আমাদের বাসগুলো বগুড়ায় কোনো যাত্রী ওঠাতে পারে না। তারপরও বগুড়ার বাস মালিকরা বিভিন্ন সময় আমাদের সঙ্গে অন্যায় আচরণ করেন।”

কেন্দ্রীয়ভাবে বৈঠক ডাকার বিষয়টি নিশ্চিত করে বগুড়া জেলা মোটর মালিক গ্রুপের সাধারণ সম্পাদক ও শাহ ফতেহ আলী বাসের মালিক আমিনুল ইসলাম মোবাইল বলেন, বৈঠকে দুই পক্ষ আলোচনা করে একটা সমাধান করা হবে। এরপর চূড়ান্ত সিদ্ধান্ত কেন্দ্রীয় কমিটি জানাবে।

নওগাঁ জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান বলেন, “বাস চলাচল বন্ধের বিষয়টি নিশ্চিত হওয়ার পরই আমরা বেশ কয়েকবার বাস মালিক গ্রুপের সঙ্গে আলোচনা করেছি। সার্বিক বিষয়ে পর্যালোচনা করছে জেলা প্রশাসন।”

Link copied!