• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫

পুলিশের সঙ্গে বিএনপির সংঘর্ষ, আহত ২০


কিশোরগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত: নভেম্বর ৭, ২০২২, ০৪:১০ পিএম
পুলিশের সঙ্গে বিএনপির সংঘর্ষ, আহত ২০

কিশোরগঞ্জে যুবদলকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষে অন্তত ২০ জন আহত হয়েছেন। সোমবার (৭ নভেম্বর) দুপুরে শহরের স্টেশন সংলগ্ন দলীয় কার্যালয়ের সামনে জাতীয় বিপ্লব ও সংহতি দিবসের মিছিলে এই ঘটনা ঘটে।

পুলিশ ও দলীয় নেতাকর্মীরা জানান, জাতীয় বিপ্লব ও সংহতি দিবসে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে বিএনপি। সভায় যোগদানের জন্য যুবদল নেতাকর্মীরা মিছিল নিয়ে দলীয় কার্যালয়ের দিকে আসার সময় বাঁধা দেয় পুলিশ। পরে উভয় পক্ষের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটে। এসময় পুলিশ গুলি ছুড়লে অন্তত ২০ নেতাকর্মী আহত হন।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম জানান, আলোচনা সভা ও দোয়া মাহফিলে যুবদলের নেতাকর্মীরা মিছিল নিয়ে যোগদান করার সময় স্লোগান দিলে পুলিশ বাধা দেয়। একপর্যায়ে পুলিশ তাদের ওপর লাঠিপেটা ও গুলি করে। এতে জেলা যুবদলের সভাপতি খসরুজ্জামান শরীফ, সিনিয়র সহসভাপতি মুশতাক আহমেদ শাহীন, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন, জেলা ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন, স্বেচ্ছাসেবক দল নেতা জোবায়েরসহ আরও কয়েকজন আহত হয়েছেন।

কিশোরগঞ্জ মডেল থানার ওসি মোহাম্মদ দাউদ জানান, যুবদলের মিছিল থেকে উদ্যতপূর্ণ আচরণ করায় তিনি নিজে তাদের নিবৃত করার চেষ্টা করেন। কিন্তু তারা আরও বেপরোয়া হয়ে তার প্রতি চেয়ার ও ইটপাটকেল ছুড়ে মারেন। পরে অতিরিক্ত পুলিশ এসে লাঠিচার্জ ও কিছু শটগানের ফাঁকা গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় তিনিসহ পুলিশের ১১ সদস্য আহত হয়েছেন। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

Link copied!