• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,

ভোটে হেরে টাকা ফেরত চাইলেন প্রার্থী


পটুয়াখালী প্রতিনিধি
প্রকাশিত: অক্টোবর ১৮, ২০২২, ০৯:৩৩ পিএম
ভোটে হেরে টাকা ফেরত চাইলেন প্রার্থী

পটুয়াখালীতে জেলা পরিষদ নির্বাচনে হেরে যাওয়ায় ভোটারদের কাছে টাকা ফেরত চেয়েছেন সংরক্ষিত ২ নম্বর ওয়ার্ডের সদস্য প্রার্থী রুবিনা আক্তার। 

সোমবার (১৭ অক্টোবর) রাত ১০টার দিকে বাউফল উপজেলার বকুলতলা এলাকায় এ ঘটনা ঘটে। টাকা চাওয়ার ওই ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম মুহূর্তে ভাইরাল হয়।  

সোমবার রাতে বকুলতলা এলাকায় স্থানীয় ইউপি সদস্য আনিসুর রহমানের কাছে টাকা ফেরত চাইতে যান রুবিনা আক্তার। টাকা চাওয়াকে কেন্দ্র করে রুবিনার সঙ্গে বাগবিতণ্ডা হয় আনিসুরের। এ সময় কে বা কারা ভিডিও ধারণ করে ফেসবুকে দেন।

ভিডিওতে রুবিনা আক্তার বলেন, “আমি আমার সামর্থ্য অনুযায়ী ভোটারদের চা নাস্তা খাওয়ার জন্য ২ হাজার করে টাকা দিয়েছি। তারা টাকা নেওয়ার সময় আশ্বাস দিয়েছিলেন আমাকে ভোট দেবে। কিন্ত তারা অনেকেই আমাকে ভোট দেয়নি। যারা আমাকে ভোট দেয়ননি তারা অনেকেই টাকা ফেরত দিয়েছেন। তারা বলেছে, আপা আপনি মন খারাপ কইরেন না। কিন্তু এই মেম্বার আমাকে টাকা ফেরত দিচ্ছে না, উল্টো আমাকে অপমাণ করেছেন। ভিডিও করে ছড়িয়ে দেবেন বলে হুমকি দিয়েছেন। আপনারা জড়ো হওয়ার পর টাকা ফেরত দিয়েছেন।”

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আল আমিন বলেন, “নির্বাচনে কোনো প্রকার আর্থিক লেনদেন অবৈধ। এ বিষয়ে যদি কেউ লিখিত অভিযোগ দেয়। তাহলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।”

এর আগে, সোমবার জেলা পরিষদ নির্বাচনে সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত ভোটগ্রহণ চলে। ভোটে নারী সংরক্ষিত পদে দোয়াত কলম প্রতীকে কামরুন নাহার, হরিণ প্রতীকে পশারী রানী, টেবিলঘড়ি প্রতীকে মিসেস ফাতেমা আলম ও ফুটবল প্রতীকে মো. রুবিনা আক্তার অংশগ্রহণ করেন।

নির্বাচনে দোয়াত-কলম প্রতীকে কামরুন নাহার ১৪৬ ভোট পেয়ে জয়ী হন। অপর দিকে ফুটবল প্রতীকে রুবিনা আক্তার পান ৩৬ ভোট। 

Link copied!