• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

ভুল স্বীকার করে ক্ষমা চাইলেন আ.লীগ নেতা মিন্টু


পাবনা প্রতিনিধি
প্রকাশিত: ডিসেম্বর ২০, ২০২৩, ০৮:০৮ পিএম
ভুল স্বীকার করে ক্ষমা চাইলেন আ.লীগ নেতা মিন্টু
আওয়ামী লীগ নেতা নুর ইসলাম মিন্টু। ছবি : সংগৃহীত

ভোটকেন্দ্র দখলে নিয়ে ওপেন ভোট দেওয়ার ঘোষণা করা পাবনার ভাঙ্গুড়া উপজেলার মন্ডতোষ ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক নুর ইসলাম মিন্টু নিজের ভুল স্বীকার করে নিঃশর্ত ক্ষমা চেয়েছেন।

বুধবার (২০ ডিসেম্বর) সকাল সাড়ে ১১টায় নির্বাচনী অনুসন্ধান কমিটি পাবনা-৩ এর দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা এবং যুগ্ম জেলা ও দায়রা জজ মো. তাজউল ইসলামের কার্যালয়ে স্বশরীরে হাজির হয়ে তিনি শোকজের জবাব দেন।

নুর ইসলাম মিন্টু বলেন, “কমিটি আমাকে যে শোকজ করেছিল আমি নিজে হাজির হয়ে তার লিখিত জবাব দিয়েছি। সেখানে জানিয়েছি আবেগের কারণে আমি ওই বক্তব্য দিয়েছিলাম। আমার ভুল হয়েছে স্বীকার করে নিঃশর্ত ক্ষমা চেয়েছি।”

এর আগে, মঙ্গলবার (১৯ ডিসেম্বর) সকালে নির্বাচনী অনুসন্ধান কমিটি মিন্টুকে ‘শোকজ’ দেন। নোটিশে বুধবার বেল সাড়ে ১১টায় কমিটির কাছে ব্যাখ্যা দিতে নির্দেশ দেওয়া হয়।

নোটিশে বলা হয়, “আপনি নুর ইসলাম মিন্টু গত রোববার (১৭ ডিসেম্বর) রাতে উপজেলার মল্লিকচক গ্রামে স্থানীয় ওয়ার্ড আওয়ামী লীগের নেতাকর্মীদের নিয়ে এক মতবিনিময় সভায় বলেছেন, ‘মণ্ডতোষ ইউনিয়নে ভোট হবে উৎফুল্ল মনে একমাত্র নৌকার। একমাত্র মকবুল সাহেবের নৌকার। এর বাইরে কোনো লোক, কোনো এজেন্টও থাকবে না। কিচ্ছু থাকবে না। আমরা মমিনপাড়া সেন্টার (ভোটকেন্দ্র) দখল করে রাখব। আমরা ওপেন ভোট দেব। আপনারা শুধু সহযোগিতা করবেন আমাদের।’

আপনি আরও বলেছেন, ‘আফসারের সাঙ্গপাঙ্গ যা আছে, ওদের হাড়হুড্ডি ভাইঙ্গে এই এলাকা থেকে আমরা শেষ কইরে দেব’।”

এ বিষয়ে বিভিন্ন গণমাধ্যম, সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাপকভাবে প্রকাশিত ও প্রচারিত হয়েছে, যা নির্বাচনপূর্ব একটি অনিয়ম। আপনার উক্ত কাজ নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন মর্মে প্রতিয়মান হয়েছে। আইন ভঙ্গের কারণে কেন আপনার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে না, সেই মর্মে বুধবার (২০ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টায় স্বশরীরে নির্বাচনী অনুসন্ধান কমিটির কার্যালয়ে উপস্থিত হয়ে নিজে অথবা প্রতিনিধির মাধ্যমে লিখিতভাবে ব্যাখ্যা প্রদান করতে নির্দেশ দেওয়া হলো।

Link copied!