• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

৪২ বাংলাদেশিকে কানাডা যেতে বাধা, যা বললেন মন্ত্রী


সিলেট প্রতিনিধি
প্রকাশিত: নভেম্বর ১৩, ২০২৩, ০৯:০৬ পিএম
৪২ বাংলাদেশিকে কানাডা যেতে বাধা, যা বললেন মন্ত্রী
ছবি : সংগৃহীত

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে কানাডার ভিসা নিয়ে ভ্রমণের সময় যে ৪২ যাত্রীকে অফলোড করা হয়েছে, তারা ফেইক ডকুমেন্টস দিয়ে ভিসা নিয়েছিল বলে জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ। তিনি বলেছেন, “আমার মন্ত্রণালয় ফেইক ডকুমেন্টস দিয়ে ভিসা নিতে বলেনি। তারা বিভিন্ন ট্রাভেল এজেন্টের মাধ্যমে ভিসা নিয়েছে, এক্ষেত্রে মন্ত্রণালয়ের দায় নেই।”

সোমবার (১৩ নভেম্বর) দুপুরে সিলেটের গোয়াইনঘাট উপজেলার বিছনাকান্দি আনফরের ভাঙা ব্রিজের ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে তিনি এসব কথা বলেন।

সংশ্লিষ্টদের শাস্তির আওতায় আনা হবে জানিয়ে ইমরান আহমদ বলেন, “যারা এমনটা করেছে, তাদের শাস্তি হবে। আর যারা বৈধ কাগজপত্রে যাচ্ছেন তাদের ওপর এর কোনো প্রভাব পড়বে না।”

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী বলেন, “যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন হলে অর্থনৈতিক প্রবৃদ্ধি ঘটে। বাণিজ্যিক প্রসার ঘটে। যার প্রকৃষ্ট উদাহরণ হচ্ছে পদ্মা সেতু। ঠিক এমনিভাবে বিছানাকান্দি এলাকায় এ সেতু বাস্তবায়ন হলে পাল্টে যাবে এলাকার জীবনচিত্র।”

ইমরান আহমদ আরও বলেন, “একটা সময় ওমানে ট্রাভেল এজেন্টদের মাধ্যমে প্রচুর লোকজন প্রবাসী হয়েছেন। তারা ভিজিট ভিসায় গিয়ে তা পরিবর্তন করে কাজের ভিসা করেছেন। তা বেহিসেবি হওয়ার কারণে ওমান সরকার ভিসা বন্ধ করে দিয়েছে। বিষয়টি রিভিউ করছে তারা।”

Link copied!