• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

ফরিদপুরে একদিনে ৩৬ ডেঙ্গু রোগী হাসপাতালে


ফরিদপুর প্রতিনিধি
প্রকাশিত: জুলাই ১৩, ২০২৩, ০৪:০৮ পিএম
ফরিদপুরে একদিনে ৩৬ ডেঙ্গু রোগী হাসপাতালে

ফরিদপুরে প্রতিদিনই বাড়ছে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা। বৃহস্পতিবার (১৩ জুলাই) সকাল ৮টা থেকে গত ২৪ ঘণ্টায় জেলায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৩৬ জন। এছাড়া জেলার বিভিন্ন হাসপাতালে ৮৯ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন রয়েছেন।

জেলার সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে ৫৭ জন, বোয়ালমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১০ জন ও নগরকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৬ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন। বাকিরা জেলার বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এছাড়া বৃহস্পতিবার পর্যন্ত জেলার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ১১ জন ও নগরকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে ১০ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

জেলার স্বাস্থ্য বিভাগের তথ্যমতে, জানুয়ারি থেকে এ পর্যন্ত জেলায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়েছেন ২১৩ জন রোগী। এর মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ১২৪ জন।

ফরিদপুরের সিভিল সার্জন ডা. মো. ছিদ্দীকুর রহমান বলেন, “ফরিদপুরে ডেঙ্গু পরিস্থিতি সহনীয় পর্যায়ে আছে। শঙ্কিত হওয়ার মত পরিস্থিতি এখন পর্যন্ত হয়নি। জানুয়ারি থেকে এখন পর্যন্ত জেলায় ডেঙ্গুতে আক্রান্ত কোনো রোগী মারা যায়নি। ডেঙ্গু পরিস্থিতি মোকাবিলায় আমাদের সার্বিক প্রস্তুতি রয়েছে। ডেঙ্গু রোগ প্রতিরোধে প্রচারণা চালানো হচ্ছে। এ বিষয়ে সচেতনতা করে মাইকিং ও লিফলেট বিতরণ করা হচ্ছে।”

Link copied!