• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫

কুড়িগ্রামে জামায়াতের ১৯ নেতাকর্মী গ্রেপ্তার


কুড়িগ্রাম প্রতিনিধি
প্রকাশিত: অক্টোবর ৮, ২০২৩, ০৮:২৫ পিএম
কুড়িগ্রামে জামায়াতের ১৯ নেতাকর্মী গ্রেপ্তার

কুড়িগ্রামে জামায়াতের ১৯ নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। রোববার (৮ অক্টোবর) সকালে সদর উপজেলার যতিনের হাট বাজার থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

পুলিশ জানায়, নাশকতার উদ্দেশ্যে জেলার বিভিন্ন স্থানের নেতাকর্মীরা যতিনের হাটে ভোর থেকে একত্রিত হতে থাকে। এরপর গোপন সংবাদের ভিত্তিতে সকাল ৮টার দিকে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারদের মধ্যে জামায়াতের শ্রমিক কল্যাণ ফেডারেশনের সভাপতি ও সংসদ সদস্য প্রার্থী অ্যাডভোকেট ইয়াছিন আলী সরকারও রয়েছেন।

এদিকে জেলা জামায়াতের পক্ষ থেকে দাবি করা হচ্ছে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে রোববার সকালে নেতাকর্মীরা প্রস্তুতি নিচ্ছিলেন।

জেলা জামায়াতের সেক্রেটারি মাওলানা নিজাম উদ্দিন বলেন, কোনো নাশকতার উদ্দেশ্যে নয় বরং কেয়ারটেকার সরকার প্রতিষ্ঠা, জামায়াতের আমিরসহ রাজনৈতিক নেতাকর্মী, আলেম-ওলামাদের মুক্তি ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে কেন্দ্র ঘোষিত কর্মসূচি পালনের প্রস্তুতি নেওয়া হচ্ছিল। সেই উপলক্ষে রোববার সকালে কুড়িগ্রাম জেলা সদরের যতিনের হাট এলাকায় নেতাকর্মীরা উপস্থিত হলে পুলিশ সেখান থেকে ১৯ জনকে গ্রেপ্তার করে।

কুড়িগ্রাম পুলিশ সুপার আল আসাদ মো. মাহফুজুল ইসলাম বলেন, “আমরা গোপন সংবাদে জানতে পারি জামায়াতের নেতাকর্মীরা নাশকতার পরিকল্পনা করার জন্য যতিনের হাট বাজারে জড়ো হচ্ছিলো। পরে সদর থানা পুলিশ ৯ জনকে এবং উলিপুর থানা পুলিশ ১০ নেতাকর্মীকে গ্রেপ্তার করে। তাদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা হয়েছে। আদালতের মাধ্যমে তাদের জেল হাজতে পাঠানো হবে।”

Link copied!