• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

ভূমিদস্যুদের হামলায় আহত ১৫, থানায় মামলা


জামালপুর প্রতিনিধি
প্রকাশিত: নভেম্বর ২, ২০২৩, ০৬:২০ পিএম
ভূমিদস্যুদের হামলায় আহত ১৫, থানায় মামলা

জামালপুরের সরিষাবাড়ীতে চরের জমি দখলকে কেন্দ্র করে ভূমিদস্যুদের হামলায় ১৫ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। এ ঘটনায় ১৬ জনকে আসামি করে থানায় মামলা হয়েছে।

গতকাল বুধবার (১ নভেম্বর) উপজেলার চন্দনপুরে এ ঘটনা ঘটে।

সরিষাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ মহব্বত কবীর বিষয়টি নিশ্চিত করেছেন।

এলাকাবাসী ও ভুক্তভোগী পরিবার সূত্রে জানা গেছে, উপজেলার পিংনা ইউনিয়নের কদমতলী গ্রামের মৃত শুক্কুর মণ্ডলের ছেলে সুরুজ মিয়া। তিনি পাশের আওনা ইউনিয়নের চন্দনপুর গ্রামে দীর্ঘদিন ধরে নিজ জমি চাষাবাদ করে আসছেন। কিছুদিন আগে ওই জমিতে স্থানীয় ভূমিদস্যুদের চোখ পড়ে।

বুধবার সকালে সুরুজ মিয়া লোকজন নিয়ে চাষাবাদের জন্য জমিতে গেলে ভূমিদস্যু আব্দুর রশিদ, বাদশা মিয়া ও তার লোকজন দেশীয় অস্ত্রসহ লাঠিসোঁটা নিয়ে হামলা চালায়। এতে আবু সাঈদ (৩৪), আব্দুল জলিল (৫৫), নজরুল ইসলাম (৪০), সুরুজ মিয়া (৬৫), সফিকুল ইসলাম (৪৫), মঞ্জুর মিয়া (৪৫), আইনাল হক (৬২), হাবিবুর রহমান (৮০), আমিনুর রহমান (৬৫), আশরাফ (৪৫), ফেরদৌসসহ (৭০) ১৫ জন আহত হন। পরে ওই দিন রাতে আব্দুর রশিদকে প্রধান আসামি করে ১৬ জনের বিরুদ্ধে থানায় একটি মামলা দায়ের করা হয়।

ভুক্তভোগীরা জানান, বুধবার সকালে তারা জমি চাষাবাদের জন্য চন্দনপুরে যান। সেখানে তাদের ওপর আব্দুর রশিদ ও তার লোকজন দেশীয় অস্ত্র ও লাঠিসোঁটা নিয়ে অতর্কিত হামলা চালায়।

ওসি মুহাম্মদ মহব্বত কবীর বলেন, জমি নিয়ে বিরোধে সংঘর্ষের ঘটনায় থানায় ১৬ জনের বিরুদ্ধে মামলা হয়েছে। আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলমান রয়েছে। 
 

স্বদেশ বিভাগের আরো খবর

Link copied!