• ঢাকা
  • শনিবার, ১৩ জুলাই, ২০২৪, ২৮ আষাঢ় ১৪৩১, ৬ মুহররম ১৪৪৫

বিদ্যালয়ের বৈদ্যুতিক তারে জড়িয়ে শিক্ষার্থীর মৃত্যু


গাইবান্ধা প্রতিনিধি
প্রকাশিত: মে ১৫, ২০২২, ০৮:৪৮ এএম
বিদ্যালয়ের বৈদ্যুতিক তারে জড়িয়ে শিক্ষার্থীর মৃত্যু

স্কুলমাঠে শিক্ষার্থীদের খেলাধুলা করতে নিষেধ করেছিলেন প্রধান শিক্ষক। কিন্তু শোনেনি তারা। ফলে স্কুলমাঠ ও ভবনের চারপাশে দেওয়া হয় বিদ্যুতের তার। খেলতে গিয়ে সেই তারে জড়িয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নীরব ইসলাম (১০) নামে ওই বিদ্যালয়ের এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে।

শনিবার (১৪ মে) বিকাল সাড়ে ৫টার দিকে গাইবান্ধার সাঘাটায় কালপানি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে এ দুর্ঘটনা ঘটে।

নীরব বোনারপাড়া এলাকার ভ্যানচালক জহুরুল ইসলামের ছেলে। সে ওই বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির শিক্ষার্থী ছিলে।

বোনারপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. নাছিরুল আলম স্বপন জানান, আগে থেকে বিদ্যালয়ের টিনশেড রুমের বারান্দায় বিদ্যুতের সংযোগ তারের একটি অংশে লিকেজ ছিল। বিকেলে মাঠে খেলাধুলার সময় হঠাৎ ওই তারে জড়িয়ে স্কুলছাত্র নীরবের মৃত্যু হয়। খবর পেয়ে তিনি ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তবে বৈদ্যুতিক তারটি কেউ ইচ্ছাকৃতভাবে দিয়ে রেখেছে কি-না সেই বিষয়ে খোঁজ নেওয়া হচ্ছে।

এই বিষয়ে জানতে বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুল বাকিকে বাড়িতে খোঁজ করেও পাওয়া যায়নি। তার মোবাইল নম্বরে কয়েকবার কল করা হলেও বন্ধ পাওয়া যায়। পরে খুললেও তিনি রিসিভ করেননি।

ঘটনার পর স্থানীয় অনেকে অভিযোগ করেন, প্রধান শিক্ষক কিছুদিন ধরে স্কুল মাঠে শিক্ষার্থীদের খেলাধুলা করতে নিষেধ করে আসছিলেন। কিন্তু এরপরও শিক্ষার্থীরা মাঠে খেলাধুলা করছিল। খেলাধুলা বন্ধে প্রধান শিক্ষক পরিকল্পিতভাবে বিদ্যুতের তার ঝুলন্ত রাখেন। এ কারণে বিদ্যুতায়িত হয়ে নীরবের মৃত্যু হয়েছে বলে অভিযোগ তাদের।

Link copied!