• ঢাকা
  • শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪, ৩ শ্রাবণ ১৪৩১, ১২ মুহররম ১৪৪৫

ট্রলারডুবি: আরও উদ্ধার ৬, নিখোঁজ ৫


কক্সবাজার প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ২০, ২০২২, ০২:৪৪ পিএম
ট্রলারডুবি: আরও উদ্ধার ৬, নিখোঁজ ৫

কক্সবাজারের বঙ্গোপসাগরের নাজিরারটেক চ্যানেলে ট্রলারডুবির ঘটনায় নিখোঁজ ১১ জেলের মধ্যে আরও ৬ জনকে উদ্ধার করা হয়েছে। ঘটনাস্থলের আশপাশের স্থান থেকে অন্য জেলেরা তাদের উদ্ধার করেছে। আরও পাঁচজন নিখোঁজ রয়েছেন।

শনিবার (২০ আগস্ট) দুপুর ১টার দিকে কোস্টগার্ড পূর্ব জোনের কক্সবাজার স্টেশনের কন্টিনজেন্ট কমান্ডার এম হামিদুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন।

হামিদুল ইসলাম জানান, কক্সবাজার সদরের খুরুশ্কুলের জাকের হোসেনের মালিকানাধীন এফবি মায়ের দোয়া ট্রলারটি শুক্রবার (১৯ আগস্ট) দুপুর ১টার দিকে বঙ্গোপসাগরের নাজিরারটেক পয়েন্টে ডুবে যায়। খবর পেয়ে তল্লাশি চালিয়ে ওই দিনই ট্রলারের ১৯ জন জেলের মধ্যে ৮ জনকে উদ্ধার করে কোস্টগার্ড। বাকি জেলেদের উদ্ধারে তখন থেকে কোস্টগার্ড সদস্য ও জেলেরা উদ্ধার কার্যক্রম অব্যাহত রাখেন। এর মধ্যে শুক্রবার সন্ধ্যার পর থেকে বিচ্ছিন্নভাবে ছয়জন জেলেকে উদ্ধার করা হয়েছে। এখনো নিখোঁজ আরও পাঁচ জেলেকে উদ্ধারে তল্লাশি চলছে।

ট্রলারের মালিক খুরুশ্কুলের জাকের হোসেন জানান, বৈরী আবহাওয়ার কারণে শুক্রবার দুপুর ১টার দিকে সাগর থেকে ফেরার পথে উত্তাল ঢেউয়ের মুখে পড়ে তার মালিকানাধীন এফবি মায়ের দোয়া ফিশিং ট্রলারটি ডুবে যায়। ১৯ জেলের মধ্যে এখনো পাঁচজন নিখোঁজ রয়েছে। এতে নিখোঁজ জেলেদের পরিবারে আহাজারি চলছে।

জেলা বোট মালিক সমিতির সভাপতি মুজিবুর রহমান জানান, আবহাওয়া খারাপ হওয়ায় সব মাছ ধরার ট্রলার উপকূলে ফিরে এসেছে। শুক্রবার ফিরে আসার পথে দুর্ঘটনার কবলে পড়ে কয়েকটি ট্রলার। এর মধ্যে একটি ট্রলার ১৯ জন জেলেসহ ডুবে যায়।

স্বদেশ বিভাগের আরো খবর

Link copied!