• ঢাকা
  • শুক্রবার, ২৬ জুলাই, ২০২৪, ১০ শ্রাবণ ১৪৩১, ১৯ মুহররম ১৪৪৫

চাল আত্মসাতের অভিযোগে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা


নড়াইল প্রতিনিধি
প্রকাশিত: মে ২০, ২০২২, ১২:০৯ পিএম
চাল আত্মসাতের অভিযোগে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা

নড়াইলের লোহাগড়া উপজেলায় ভিজিএফের চাল আত্মসাতের অভিযোগে কাশিপুর ইউপি চেয়ারম্যান মতিয়ার রহমানসহ তিনজনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন।

বৃহস্পতিবার( ১৯ মে) যশোর সিনিয়র স্পেশাল জজ আদালতে দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয় যশোরের সহকারী পরিচালক মোহা. মোশাররফ হোসেন এই মামলা করেন।

মামলার সূত্রে জানা যায়, ২০১৯ সালের ৮ আগস্ট ঈদুল আজহায় ২ হাজার ৭৭০ জনের মধ্যে বিতরণের জন্য ৪১.৫ মেট্রিক টন চাল বরাদ্দ পায় কাশিপুর ইউনিয়ন। ইউপি চেয়ারম্যান মতিয়ার রহমান ডিও গ্রহণ করে ২৪ মেট্রিক টন চাল উত্তোলন করেন। জায়গা না থাকায় বাকি ১৭.৫৫০ মেট্রিক টন চাল লোহাগড়া খাদ্যগুদামে রাখেন।

পরদিন ৯ আগস্ট দুপুরে খাদ্যগুদাম থেকে ব্যবসায়ী মো. শাহাবুর রহমানের সহায়তায় ৩.৬ মেট্রিক টন চাল গুদাম থেকে তুলে বিক্রি করা হয়। ওই দিন বিকেলে নড়াইল-যশোর সড়কের সারুলিয়া চায়না প্রজেক্টের সামনে থেকে পুলিশ চুরি হওয়া চাল নসিমনসহ আটক করে। প্রতি বস্তায় ৩০ কেজি করে ১২০ বস্তা চাল আটক করা হয়।

২০১৯ সালের ৩.৬ মেট্রিক টন চাল বিতরণ না করে আত্মসাতের ঘটনা প্রমাণিত হওয়ায় তৎকালীন লোহাগড়া খাদ্যগুদাম কর্মকর্তা (বর্তমান ঝিনাইদহ খাদ্যগুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা) মো. কামরান হোসেন, শারুলিয়া গ্রামের চাল ব্যবসায়ী মো. শাহাবুর রহমান এবং কাশিপুর ইউপি চেয়ারম্যান মতিয়ার রহমানের নামে মামলা করা হয়।

কাশিপুর ইউপি চেয়ারম্যান মো. মতিয়ার রহমান বলেন, “গোডাউন থেকে টিআরএর মাল বিক্রি হয়েছে, যা কিনেছে চাউল ব্যবসায়ী সাহাবুর। এ মাল তো আমার না, এটা আমার বিরুদ্ধে একটা যড়যন্ত্র।”

Link copied!