• ঢাকা
  • শনিবার, ২৭ জুলাই, ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১, ২০ মুহররম ১৪৪৫

ইউএনও-ওসির বিরুদ্ধে মামলা, তদন্ত করবে পিবিআই


বরিশাল প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ২২, ২০২১, ০৬:২৬ পিএম
ইউএনও-ওসির বিরুদ্ধে মামলা, তদন্ত করবে পিবিআই

বরিশাল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মু‌নিবুর রহমান শোভন ও কোতোয়ালি মডেল থানার ওসি নুরুল ইসলামের বিরুদ্ধে দুই মামলা আমলে নিয়ে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্ত করে এক মাসের মধ্যে রিপোর্ট দিতে নির্দেশ দিয়েছেন আদালত।

অভিযোগ তদন্ত করে ২৩ সেপ্টেম্বরের মধ্যে পিবিআইকে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

রোববার (২২ আগস্ট) বিকালে অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মাসুম বিল্লাহ এ নির্দেশ দেন।

অভিযোগ দুটি দাখিল করা আইনজীবীরা জানিয়েছেন, তদন্ত প্রতিবেদন পাওয়ার পর মামলার বিষয়ে সিদ্ধান্ত দেবেন বিচারক। এ জন্য তদন্ত প্রতিবেদন পর্যন্ত অপেক্ষা করতে হবে।

এর আগে রোববার (২২ আগস্ট) বেলা ১১টার দিকে দুই মামলার আবেদন করেন বরিশালের প্যানেল মেয়র-২ রফিকুল ইসলাম খোকন ও সিটি করপোরেশনের রাজস্ব কর্মকর্তা বাবুল হালদার।

গত সপ্তাহের বুধবার (১৮ আগস্ট) রাতে বরিশাল সদর উপজেলা পরিষদ চত্বরে ব্যানার অপসারণকে কেন্দ্র করে ক্ষমতাসীন দল, আনসার ও পুলিশের সঙ্গে ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় আহত হয়েছেন শতাধিক। ওই ঘটনায় ইউএনও মুনিবুর রহমান গুলিবর্ষণ করেন বলে অভিযোগ আছে।

ঘটনার পর ইউএনও নিজে এবং কোতোয়ালি থানার উপ-পরিদর্শক (এসআই) শাহজালাল মল্লিক বাদী হয়ে বিসিসি মেয়র সাদিক আব্দুল্লাহকে প্রধান আসামি করে ৬০২ জনের বিরুদ্ধে দুটি পৃথক মামলা করেন। এ দুই মামলায় এরই মধ্যে এক কাউন্সিলর ও আওয়ামী লীগ নেতাসহ ২২ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

আজ গ্রেপ্তারকৃত আসামিদের জামিন আবেদন করা হলেও তা নামঞ্জুর করেন।  

Link copied!