• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫

বার্সাকে গুঁড়িয়ে প্রথম শিরোপায় চোখ জিরোনার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ১১, ২০২৩, ১০:৪৬ এএম
বার্সাকে গুঁড়িয়ে প্রথম শিরোপায় চোখ জিরোনার
গোল করছেন জিরোনার আর্টেম ডোভবিক। ছবি: সংগৃহীত

লা লিগায় শক্তিশালী বার্সেলোনা মোট ২৭ বার শিরোপা জিতেছে। কিন্তু  ১৯৩০ সালে প্রতিষ্ঠা লাভের পর এখন পর্যন্ত চ্যাম্পিয়ন হতে পারেনি তাদেে কাতালান প্রতিপক্ষ জিরোনা। এবার বার্সাকেই ৪-২ গোলে গুঁড়িয়ে পয়েন্ট তালিকার শীর্ষে উঠে প্রথমবারের মতো শিরোপার স্বপ্ন দেখছে জিরোনা।  
এমনটা কিছুটা অপ্রত্যাশিতই ছিল। তবে জিরোনার সাম্প্রতিক ফর্ম দেখে আশ্চর্য হওয়ারও কিছু নেই। চলতি বছর একের পর এক চমক দিয়ে আসছে, লা লিগার এই ক্লাবটি।  লা লিগায় সিটি ফুটবলের বিনিয়োগ পেয়েছে কাতালান ক্লাব জিরোনা। এরপর থেকে আলোচনায় নিয়মিত মুখ তারা। কিন্তু, বড় নামের খেলোয়াড় না ভিড়িয়েও চলতি মৌসুমে যা করেছে দলটি, তা রীতিমতো অবিশ্বাস্য। 
এর আগে রিয়াল মাদ্রিদের বিপক্ষে পয়েন্ট ছিনিয়ে এনেছিল জিরোনা। আগের ম্যাচে লস বøাঙ্কোসদের ড্রয়ের সুবাদে এবার সুযোগ ছিল স্প্যানিশ লিগের শীর্ষে ওঠার। সেই সুযোগ হারায়নি তারা। বর্তমান চ্যাম্পিয়নদের ঘরের মাটিতেই অন্যরকম এক লজ্জা দিলো জিরোনা। 
ম্যাচের শুরু থেকেই নিয়ন্ত্রণ ছিল জিরোনার কাছেই। লিডটাও তারা পেয়ে যায় দ্রুত। ১২ মিনিটে মিডফিল্ড থেকে এক পাসেই ছিন্নভিন্ন বার্সার ডিফেন্স। জুলস কুন্ডে আর রোনাল্ড আরাউহোর লাস্ট লাইন ভাঙতে সমস্যাই হয়নি জিরোনার। ভিক্টর সিভানকোভের হালকা পাস থেকে বল জালে জড়ান আর্টেম ডোভবিক। সেই যে শুরু, এরপর বাকি ম্যাচটা নিজেদের হারিয়ে খুঁজেছে বার্সার ডিফেন্স। 
১৯ মিনিটেই অবশ্য সমতায় আসে বার্সা লেভানডফস্কির গোলে। ৪০ মিনিটেই আবার মিগুয়েল গুতিয়েরেজের দুর্দান্ত এক গোলে জিরোনা এগিয়ে যায় (২-১)। 
৮০ মিনিটে গোল করে ব্যবধান ৩-১ করেন ভেলোরি ফার্নান্দেজ। বার্সার ইলকাই গুন্দোগান ইনজুরি সময়ের দ্বিতীয় মিনিটে গোল করলেও জিরোনার  স্তয়ানির বার্সাকে ডোবান হালি গোলের লজ্জায়।
 

Link copied!