• ঢাকা
  • বুধবার, ২১ ফেব্রুয়ারি, ২০২৪, ৮ ফাল্গুন ১৪৩০, ১০ শা’বান ১৪৪৫

ম্যান সিটিতে যোগ দিলেন ইয়োস্কো ভার্দিওল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ৫, ২০২৩, ০৯:৩১ পিএম
ম্যান সিটিতে যোগ দিলেন ইয়োস্কো ভার্দিওল
ছবি: সংগৃহীত

পাঁচ বছরের চুক্তিতে জার্মান ক্লাব আরবি লাইপজিগ থেকে ম্যানচেস্টার সিটিতে নাম লিখিয়েছেন ইয়োস্কো ভার্দিওল। শনিবার (৫ আগস্ট) ক্রোয়াট এই ডিফেন্ডারকে দলে ভেড়ানোর আনুষ্ঠানিক ঘোষণা দেয় ইংলিশ ক্লাবটি। সিটির সঙ্গে চুক্তি সেরে উচ্ছ্বসিত ভার্দিওল জানান, তিনি এখানে এসেছেন অনেক কিছু অর্জন করতে। নতুন মৌসুমকে সামনে রেখে ক্রোয়েশিয়ার ডিফেন্ডার ইয়োশকো ভার্দিওলকে দলে ভিড়িয়েছে ম্যানচেস্টার সিটি। শনিবার আনুষ্ঠানিক ঘোষণায় বিষয়টি নিশ্চিত করে ইংলিশ জায়ান্টরা।

২১ বছর বয়সী এই ফুটবলারের সঙ্গে ৫ বছরের লম্বা চুক্তি। ট্রান্সফার ফির বিষয়ে অবশ্য কিছু জানানো হয়নি। তবে ব্রিটিশ গণমাধ্যমের খবর, ভার্দিওলকে কিনতে সাত কোটি ৭০ লাখ পাউন্ড খরচ হয়েছে সিটির। তাতে ২১ বছর বয়সেই বিশ্বের দ্বিতীয় সর্বোচ্চ দামি ডিফেন্ডার হয়ে গেলেন তিনি। তার চেয়ে বেশি আট কোটি পাউন্ডে ২০১৯ সালে হ্যারি ম্যাগুইয়ারকে লেস্টার সিটি থেকে কিনেছিল ম্যানচেস্টার ইউনাইটেড।

ক্লাবের পক্ষ থেকে দাম খোলাসা করা না হলেও, ব্রিটিশ গণমাধ্যমগুলোর দাবি, ভার্দিওলকে দলে ভেড়াতে, সিটির খরচ ৯০ মিলিয়ন ইউরো।

আরবি লাইপজিগে সবশেষ দুই মৌসুম দারুণ কাটিয়েছেন ভার্দিওল। তবে ক্রোয়াট ডিফেন্ডার নজর কেড়েছেন জাতীয় দলের জার্সিতে। কাতার বিশ্বকাপে তৃতীয় আর নেশন্স লিগে দলকে রানার্স আপ করতে, সামনে থেকে নেতৃত্ব দিয়েছিলেন এই ক্রোয়াট। বিশ্বের সবচেয়ে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ লিগে নাম লিখিয়ে, উচ্ছ্বসিত ভার্দিওল।

তিনি বলেন, ‘ইংল্যান্ডে খেলার স্বপ্নটা আমার বহুদিনের। কঠিন আর প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ লিগই আমার পছন্দ। বড় নাম, সব বড় খেলোয়াড়। আমি এখানে অনেক কিছু অর্জন করতে এসেছি, যত বেশি সম্ভব শিরোপা জিততে চাই। দলের সঙ্গে যোগ দিয়ে সেরাদের কাছ থেকে শেখার অপেক্ষায় আছি।’

নতুন ক্লাবে আর্লিং হলান্ডকে সতীর্থ হিসেবে পাচ্ছেন ভার্দিওল। বুন্দেসলিগায় এই স্ট্রাইকারের কাছে কম ভোগেননি তিনি। ইপিএলে নরওয়েজিয়ান তারকাকে নিজের দলে পেয়ে তাই অনেকটাই নির্ভার ভার্দিওল।

ভার্দিওল বলেন, ‘বুন্দেসলিগায় তাকে (হলান্ডকে) দেখেছি। সে একজন কঠিন প্রতিপক্ষ, শক্তিশালী, ফাস্ট এবং সেরা ফুটবলার হবার সব গুণই তার মাঝে আছে। তবে সৌভাগ্যবশত আমি এখন তার দলে এবং তাকে নিয়ে আমাকে আর ভাবার প্রয়োজন হবে না।’

Link copied!