• ঢাকা
  • শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি, ২০২৪, ১০ ফাল্গুন ১৪৩০, ১৩ শা’বান ১৪৪৫

বিশ্বকাপের টিকিট বিক্রি শুরু ২৫ আগস্ট


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২২, ২০২৩, ০৮:৪১ পিএম
বিশ্বকাপের টিকিট বিক্রি শুরু ২৫ আগস্ট

অক্টোবরের ৫ তারিখে শুরু হচ্ছে এবারের বিশ্বকাপ। বিশ্ব ক্রিকেটের এই মহাযজ্ঞ এবার বসতে যাচ্ছে ভারতে। ৫ তারিখে শুরু হওয়া বিশ্বকাপ শেষ হবে হবে ১৯ অক্টোবর।

দর্শকদের জন্য সুখবর হচ্ছে, অনলাইনে কেনা যাবে এই আসরের টিকিট। ইতোমধ্যে রেজিস্ট্রেশন প্রক্রিয়া শুরু করে দিয়েছে আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা (আইসিসি)। রেজিস্ট্রেশন প্রক্রিয়ার ব্যাপারটি এবারের আসর থেকেই শুরু হয়েছে। আয়োজক দেশের ক্রিকেট বোর্ড বিসিসিআই এবং আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা আইসিসির যৌথ সিদ্ধান্তে এই প্রক্রিয়া চালু করা হয়েছে। যারা টিকিট ক্রয় করবে, তাদেরকে প্রথমেই পেরোতে হবে রেজিস্ট্রেশন ধাপ। এরপরই চূড়ান্ত টিকিট ক্রয় করতে পারবেন। 

ভারতীয় গণমাধ্যমের প্রতিবেদন বলছে, ৭ দফায় কেনা যাবে বিশ্বকাপের টিকিট। কোন ম্যাচের টিকিট কখন কেনা যাবে তা অবশ্য আগেই পরিস্কার করেছে আইসিসি। ২৫ আগস্ট থেকে শুরু হবে টিকিট বিক্রয়। তবে এদিন কেনা যাবে ভারত ব্যতিত ওয়ার্ম আপ ও মূল পর্বে অন্যান্য দেশের সব ম্যাচের টিকিট। 

সেমিফাইনাল ও ফাইনালের টিকিট কেনা যাবে ১৫ সেপ্টেম্বর থেকে। ভারতের গ্রুপ পর্বের যে ৯টি ম্যাচ, এই টিকিটগুলো ৫ দিনে বিক্রি করা হবে। অনলাইনে টিকিট কিনলেও দর্শকদের হার্ডকপি সংরক্ষণ করতে স্টেডিয়ামের বুথে যেতে হবে। ৭-৮টি বুথ থেকে এই হার্ডকপি পাওয়া যাবে।

একনজরে দেখে নিন কবে পাবেন কোন ম্যাচের টিকিট -

২৫ আগস্ট:  ভারতের ম্যাচ বাদে সব প্রস্তুতি ম্যাচ এবং মূল পর্বের ম্যাচ

৩০ আগস্ট: গুয়াহাটি ও তিরুবনন্তপুরমে ভারতের প্রস্তুতি ম্যাচের টিকিট

৩১ আগস্ট: চেন্নাই, দিল্লি ও পুনেতে ভারতের ম্যাচগুলোর টিকিট

১ সেপ্টেম্বর: লখনউ, ধর্মশালা ও মুম্বাইয়ে ভারতের ম্যাচের টিকিট

২ সেপ্টেম্বর: বেঙ্গালুরু ও কলকাতায় ভারতের ম্যাচের টিকিট

৩ সেপ্টেম্বর: আহমেদাবাদে ভারত-পাকিস্তান ম্যাচের টিকিট

১৫ সেপ্টেম্বর: সেমিফাইনাল ও ফাইনাল ম্যাচের টিকিট

Link copied!