• ঢাকা
  • শনিবার, ০২ মার্চ, ২০২৪, ১৭ ফাল্গুন ১৪৩০, ২০ শা’বান ১৪৪৫

আল হিলালে নেইমারের প্রতি ঘণ্টায় আয় কত?


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ১৫, ২০২৩, ০২:৪৮ পিএম
আল হিলালে নেইমারের প্রতি ঘণ্টায় আয় কত?
ছবি : সংগৃহীত

সৌদি প্রো লিগে যাওয়ার হিরিক পড়েছে ফুটবলারদের মধ্যে। যার শুরুটা করেন পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। সিআরসেভেনের পর একে একে করিম বেনজেমা, এনগোলো কান্তে, রবের্তো ফিরমিনো, সাদিও মানে পাড়ি জামিয়েছেন সৌদি ক্লাবে। সেই দলে সর্বশেষ যুক্ত হলেন নেইমারও। পিএসজি ছেড়ে ব্রাজিলিয়ান এই পোস্টারবয় আল হিলালের সঙ্গে দুই বছরের জন্য চুক্তি করেছেন।

বিশ্বে সেরা ফুটবলারদের তালিকায় মেসি, রোনালদোর পাশে যার নাম উঠে আসে, তিনি হলেন নেইমার। সান্তোস থেকে ২০১৩ সালে বার্সেলোনাতে যোগ দেন নেইমার।

এই সময় বার্সাতে মেসি, সুয়ারেজের সঙ্গে নেইমার জুটি গড়েন। এই জুটি কাতালান ক্লাবটিকে সম্ভাব্য সব ট্রফি জেতান। ইউরোপিয়ান ক্লাব ফুটবলে এমএসএন জুটি যেকোনো রক্ষণ ভাগের ফুটবলারদের ভয়ের কারণ হয়ে দাঁড়ায়। এসময় ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ছিলেন ক্যারিয়ারের সেরা ছন্দে। ঠিক এই সময়ে পিএসজি সভাপতি নাসের আল খেলাইফির চোখ পড়ে নেইমারের ওপর। প্যারিসের ক্লাবটি পক্ষ থেকে নেইমারের জন্য আসে বিশাল অংকের প্রস্তাব। ২০১৭ সালে রেকর্ড ট্রান্সফার ২২২ মিলিয়ন ইউরোতে বার্সা ছেড়ে পিএসজিতে পাড়ি জামান তিনি।

পিএসজিতে টানা ৬ মৌসুম কাটিয়েও কাঙ্ক্ষিত চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা এনে দিতে পারেননি তিনি। বরং এই ক্লাবে বেশিরভাগ সময়ই তার কেটেছে ইনজুরিতে। সম্প্রতি প্যারিসে দিন ভালো যাচ্ছিল না ৩১ বছর বয়সী এই ব্রাজিলিয়ানের। এই সুযোগটা লুফে নেয় সৌদি প্রো লিগের ক্লাব আল হিলাল। দলে ভিড়িয়ে নেয় ব্রাজিলিয়ান এই সেনসেশনকে।

সম্প্রতি ফুটবলে জলের মতো টাকা ঢালছে সৌদি ক্লাবগুলো। নেইমারকেও বিপুল অংকের বেতনে দলে নিয়েছে আল হেলাল। বিভিন্ন গণমাধ্যম সূত্রে জানা গেছে, ক্লাবটিতে নেইমারের বার্ষিক বেতন ১৫০ মিলিয়ন ইউরো। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ ১৮ হাজার কোটি টাকা। সে হিসেবে নেইমারের মিনিটে আয় ৩৪ হাজার ৫৬০ টাকা, ঘণ্টায় ২০ লাখ ৭০ হাজার ৬০০ টাকা।

Link copied!