• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

পরের বিশ্বকাপেও হাথুরুসিংহে দেখতে চান সাকিব-মুশফিককে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ১০, ২০২৩, ০৯:১৫ পিএম
পরের বিশ্বকাপেও হাথুরুসিংহে দেখতে চান সাকিব-মুশফিককে
ছবি: সংগৃহীত

বাংলাদেশ দলের অধিনায়ক সাকিব আল হাসান ভারতে বিশ্বকাপ খেলতে যাওয়ার আগে দেশের একটি স্পোর্টস চ্যানেলে সাক্ষাৎকার দিয়ে যান। সেখানে তিনি বলেন ২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফি খেলেই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলবেন। টাইগার অধিনায়কের সেই বক্তব্যের ভিত্তিতে বলাই যায় ২০২৩ ওয়ানডে বিশ্বকাপটি তার শেষ বিশ্বকাপ। আর সাকিবের কাছাকাছি সময়ে জাতীয় দলের ক্যারিয়ার শুরু করা মুশফিকুর রহিমেরও এটাই শেষ বিশ্বকাপ। ভারতে তাদের শেষ বিশ্বকাপ খেলে ফেললেও বাংলাদেশ দলের প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে মনে করেন সাকিব-মুশিদের ফিটনেস ও ফর্মের বিবেচনায় ২০২৭ বিশ্বকাপ খেলা উচিত।

শনিবার (১১ নভেম্বর) বিশ্বকাপে নিজেদের শেষ ম্যাচে বাংলাদেশ মুখোমুখি হবে অস্ট্রেলিয়ার বিপক্ষে। ইনজুরির কারণে অজিদের বিপক্ষে ম্যাচ থেকে ছিটকে গেছেন। তাবে সব ঠিক থাকলে এই ম্যাচে মুশফিক ও মাহমুদউল্লাহ রিয়াদ একাদশে থাকছেন। এই ম্যাচের মধ্যে দিয়ে বাংলাদেশের এই অভিজ্ঞ দুই ক্রিকেটারের বিশ্বকাপের শেষ ম্যাচ হতে যাচ্ছে এটা অনেকটাই নিশ্চিত। তবে অস্ট্রেলিয়া ম্যাচের আগে সংবাদ সম্মেলনে হাথুরুসিংহে বলেন, “তাদের জার্নিটা দারুণ ছিল। একজন ক্রিকেটারের জন্য চারটি বিশ্বকাপ খেলাটা বিশেষ কিছু। সত্যি বলতে আমি জানি না তারা তাদের শেষ বিশ্বকাপ খেলছে কি না।”

হাথুরু আরও বলেন, “তারা এখনও দারুণ ফিট, এখনও পারফর্ম করছে। এই সিদ্ধান্ত নেওয়াটা তাদের প্রত্যেকের ব্যক্তিগত ব্যাপার। আমি এমন মন্তব্য করতে পারব না যে এটা তাদের শেষ বিশ্বকাপ। মুশফিক এবং সাকিব পাঁচটি বিশ্বকাপ খেলেছে।”

বাংলাদেশের ক্রিকেটের ইতিহাসে সেরাদের তালিকায় নিশ্চিতভাবেই উপরের দিকে থাকবেন সাকিব-মুশফিক-মাহমুদউল্লাহরা। এই অভিজ্ঞ ক্রিকেটাররা লম্বা ক্যারিয়ারে দলকে অনেক কিছু দিয়েছেন। তাইতো তাদের প্রশংসা ঝরেছে হাথুরুসিংহের কণ্ঠেও।

বাংলাদেশ প্রধান কোচ বলেন, “যারা ক্রিকেট খেলা শুরু করেছে এবং এটি নিয়ে স্বপ্ন দেখেছে তাদের জন্য পাঁচটি বিশ্বকাপ খেলা দারুণ ব্যাপার। বাংলাদেশের ক্রিকেটের অল্প সময়ের জার্নিতে সেরা ক্রিকেটার হিসেবে তাদেরকে পেয়েছে। তারা যদি ছেড়ে দিতে চায় তাহলে আমি বলতে পারি এটা বাংলাদেশের ক্রিকেটে বড় প্রভাব ফেলবে।”

Link copied!