• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

উসামার ছয় উইকেট, লাহোরের ষষ্ঠ হার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৮, ২০২৪, ০৩:২৭ পিএম
উসামার ছয় উইকেট, লাহোরের ষষ্ঠ হার
উসামার উইকেট লাভ উদযাপন। ছবি: সংগৃহীত

চলতি পাকিস্তান সুপার লিগ পিএসএলের এক ম্যাচে মুখোমুখি হয়েছিল মুলতান সুলতানস ও লাহোর কালান্দার্স। পরপর পাঁচটি ম্যাচে হারা লাহোর জয়ের খরা কাটাতে মরিয়া ছিল। তবে মুলতানের উসামা মিরের স্পিনে ষষ্ঠ হারে সব শেষ হয় লাহোরের। তার দুরন্ত বোলিং স্পেলে ৬০ রানে জয় পেল মুলতান। নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে ২১৪ রান করে মুলতান। জবাবে ১৭ ওভারে ১৫৪ রানে অলআউট হয় লাহোর।

ম্যাচে প্রথমে ব্যাট করতে নামে মুলতান। প্রথম ওভারেই তারা হারায় দলের অধিনায়ক তথা কিপার ব্যাটার মুহম্মদ রিজওয়ানকে। শাহিন শাহ আফ্রিদির বলে কোনও রান না করেই বোল্ডআউট হন তিনি। দ্বিতীয় উইকেটে ৭০ রানের পার্টনারশিপ গড়েন রিজা হেনড্রিক্স ও উসমান খান। ২৭ বলে ৪০ রান করে আউট হয়ে যান রিজা ছ’টি চার ও একটি ছয় হাঁকিয়ে। দুরন্ত ব্যাট করেন উসমান। মাত্র ৫৫ বল খেলে ৯৬ রান করেন তিনি ১১টি চার ও দু’টি ছয়ে। তাকে যোগ্য সঙ্গত দিয়ে শেষ দিকে ১৮ বলে ৪০ রানের একটি ঝোড়ো ইনিংস উপহার দেন ইফতিকার আহমেদ। 

চার ওভারে ৩৯ রান দিয়ে ২টি উইকেট নেন শাহিন শাহ আফ্রিদি।

রান তাড়ায় শুরুটা ভালো হয় লাহোরের। প্রথম উইকেটে ৫৪ রান করেন সাহিবজাদা ফারহান ও ফখর জামান। আউট হয়ে যান দুই ওপেনার। ফারহান ২১ বলে ৬টি চারে করেন ৩১ রান। ফখর জামান ১৬ বলে ৩টি করেন ২৩ রান। কিছুটা লড়াই করেন রাসি ভ্যান ডার দাসেন। তিনি ২২ বলে ৩০ রান করেন। 

এরপর একে একে উইকেট তুলে নেন উসামা মির। রাসি ভ্যান ডার দাসেন, শাহিন আফ্রিদি, জর্জ লিন্ডে, জাহানদাদ খান, সালমান ফাইয়াজ ও জামান খানকে প্যাভিলিয়নে ফেরান তিনি। ৪০ রানে নেন ৬টি উইকেট।

 

Link copied!