• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫
এশিয়া কাপ

প্রথম দুই ম্যাচে অনিশ্চিত লোকেশ রাহুল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২৯, ২০২৩, ০৪:০১ পিএম
প্রথম দুই ম্যাচে অনিশ্চিত লোকেশ রাহুল
রাহুল দ্রাবিড় ও লোকেশ রাহুল। ফাইল ছবি

লোকেশ রাহুল ও শ্রেয়াস আইয়ারকে নিয়ে অনেকটা বাজি ধরেছিল ভারতীয় ক্রিকেট বোর্ড। ইনজুরি থেকে পুরোপুরি সেরা না উঠলেও এশিয়া কাপে এই দুই ব্যাটসম্যানকে দলে রাখে ভারত। কিন্তু বাজিতে সফল হয়নি তারা। এশিয়া কাপের প্রথম দুই ম্যাচে ভারতীয় স্কোয়াডে দেখা যাবে না লোকেশ রাহুলকে, এমনটাই জানিয়েছেন কোচ রাহুল দ্রাবিড়। 

ইনজুরিতে আক্রান্ত থাকা সত্বেও ভারতের স্কোয়াডে জায়গা পায় রাহুল ও আইয়ার। তাদের দলে রাখায় ভারতীয় বোর্ড নিয়ে অনেকে সমালোচনাও করে। হাতে বিকল্প থাকার পরেও কেন ইনজুরি আক্রান্ত ক্রিকেটারদের দলে রাখতে হবে। তবে, রোহিতরা ভেবেছিল টুর্নামেন্টের আগেই ফিট হেয়ে যাবে লোকেশ রাহুল ও শ্রেয়াস আইয়ার। তবে, ভারতীয় কোচ রাহুল দ্রাবিড় জানিয়ে দিয়েছেন প্রথম দুই ম্যাচে পাওয়া যাচ্ছে না লোকেশ রাহুলকে।

দ্রাবিড় বলেন, ” দু’জনই সুস্থ হয়ে ফিরেছেন। এটা আমাদের কাছে ভালো খবর। শ্রেয়াস খুব ভাল ব্যাট করছে। কিন্তু সেটা নেটে। আন্তর্জাতিক ক্রিকেট অনেক দিন খেলেননি তিনি। এশিয়া কাপে সেই সুযোগ পাবে। রাহুলও ভাল খেলছেন। ব্যাট করছেন। কিপিং করছেন। কিন্তু তাকে নিয়ে আমরা তাড়াহুড়ো করতে চাইছি না। বিশ্বকাপের কথা মাথায় রেখেছি। তাই প্রথম দুই ম্যাচে খেলবেন না তিনি।”

ভারতীয়দের বড় দুশ্চিন্তার নাম ৪ নম্বর পজিশনে কে ব্যাটিং করবে। বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে দ্রাবিড়কে দলের চার ও পাঁচ নম্বর ব্যাটার নিয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘‘আমি ১৮-১৯ মাস আগেই বলে দিয়েছিলাম কাদের আমরা ওই দুটো জায়গার জন্য ভাবছি। আমাদের মাথায় তিন জন আছে। শ্রেয়াস আইয়ার, লোকেশ রাহুল ও ঋষভ পান্থ। কিন্তু দুর্ভাগ্যজনক ভাবে দু’মাসের মধ্যে ওরা তিন জনই চোট পায়। সেই কারণে আমরা বাধ্য হয়েছি অন্য ক্রিকেটারদের সেখানে খেলাতে। তবে আমাদের মাথায় তিন জনই ছিল। ওরাই আছে।”

Link copied!