• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

দেশে ফিরেছে টাইগাররা


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: নভেম্বর ১২, ২০২৩, ১১:৫৬ এএম
দেশে ফিরেছে টাইগাররা
বাংলাদেশ ক্রিকেট দল। ছবি: সংগৃহীত

বিশ্বকাপ মিশন শেষ করে দেশে ফিরেছে বাংলাদেশ দল। রোববার (১২ নভেম্বর) ভোরে পুনে থেকে ঢাকার উদ্দেশে রওনা হন রিয়াদ-মুশফিকরা। ফ্লাইট বিলম্বের কারণে নির্ধারিত সময়ের (১০টা) ১ ঘণ্টা পর দেশের মাটিতে পা রাখে টাইগাররা। অর্থাৎ সকাল ৯টা ৪৫ মিনিটে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পা রাখে তারা।

দলের সঙ্গে টিম ম্যানেজমেন্টের বাকি সদস্যরা থাকলেও কোচিং স্টাফের মধ্যে এসেছেন কেবল হেড কোচ চান্দিকা হাথুরুসিংহে। বিশ্বকাপ শেষে ছুটিতে গেছেন কোচিং স্টাফের সবাই। ভারত থেকেই যে যার যার দেশে চলে গেছেন তারা। নিউ জিল্যান্ডের বিপক্ষে চলতি মাসের শেষ দিকে টেস্ট সিরিজের আগে দলের সঙ্গে যোগ দেওয়ার কথা রয়েছে তাদের।

কিছুদিন বিশ্রাম পেলেও টাইগারদের মাঠে ফিরতে হবে কয়েকদিনের মধ্যেই। কেননা নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজ রয়েছে। এর মধ্যে প্রথমটি অনুষ্ঠিত হবে আগামী ২৭ নভেম্বর। তবে এর তিন দিন আগ থেকেই ক্যাম্প শুরু করবে বাংলাদেশ। দুটি টেস্ট খেলতে আগামী ২২ নভেম্বর ঢাকায় আসবেন কিউইরা। প্রথম ম্যাচটি অনুষ্ঠিত হবে সিলেটে এবং দ্বিতীয়টি গড়াবে মিরপুরের মাঠে।

এর আগে সেমিফাইনালে খেলার স্বপ্ন নিয়ে এবারের বিশ্বকাপে গিয়েছিল সাকিব আল হাসানের দল। আফগানিস্তানের বিপক্ষে জয় দিয়ে বিশ্ব্কাপ শুরু করলেও এরপর টানা ছয় ম্যাচে হারে বাংলাদেশ। অষ্টম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে আসে দ্বিতীয় জয়।

সবমিলিয়ে ৯ ম্যাচের ৭টিতে হেরে পয়েন্ট টেবিলের তলানির দিকে থেকে বিশ্বকাপ মিশন শেষ করে। চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলতে হলে টাইগারদের তাকিয়ে থাকতে হবে আজকের ভারত-নেদারল্যান্ডস ম্যাচের দিকে। ভারত জিতলে টেবিলের আট নম্বরে থেকে চ্যাম্পিয়ন্স ট্রফি নিশ্চিত হবে বাংলাদেশের। আর হারলে নেদারল্যান্ডস চলে যাবে চ্যাম্পিয়ন্স ট্রফিতে।

Link copied!