• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ জুলাই, ২০২৪, ১ শ্রাবণ ১৪৩১, ১০ মুহররম ১৪৪৫

নাদালকে বিদায় করে চমকে দিলেন টিয়াফো


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ৬, ২০২২, ০২:০৯ পিএম
নাদালকে বিদায় করে চমকে দিলেন টিয়াফো

চোখে জল মুখে হাসি নিয়ে ফ্রান্সেস টিয়াফো যেন কথা বলতেই ভুলে গেলেন। আনন্দে উচ্ছ্বসিত হয়ে জানালেন কী বলতে হবে বুঝতে পারছেন না। এমন বাধভাঙ্গা আনন্দের কারণটাও অবান্তর নয়। তিনি যে হারিয়ে দিয়েছেন ২২টি গ্র্যান্ড স্ল্যামজয়ী রাফায়েল নাদালকে।

ইউএস ওপেনের চতুর্থ রাউন্ডে মুখোমুখি হয়েছিলেন নাদাল ও যুক্তরাষ্ট্রের টিয়াফো। র‍্যাঙ্কিংয়ের দুই নম্বর তারকা রাফাকে ৬-৪, ৪-৬, ৬-৩ গেমে হারিয়ে দেন ২৪ বছর বয়েসী টিয়াফো। র‍্যাঙ্কিংয়ে ২৬ নম্বরে থাকা এই খেলোয়াড় রাফাকে হারিয়ে পৌঁছে গেছেন কোয়ার্টার ফাইনালে। ইউএস ওপেনের এবারের আসরে খুব একটা ছন্দে ছিলেন না নাদাল। ম্যাচ জয় করলেও আগ্রাসী মনোভাব ছিল না। এই সুযোগই কাজে লাগিয়ে দুর্দান্ত পারফর্ম্যান্সে তাকে চাপে ফেলেন মার্কিন তারকা টিয়াফো।

টানা ১৭ ম্যাচ জয়ের পর এটিই নাদালের প্রথম হার। উইম্বলডনে সেমি ফাইনাল থেকে তিনি নিজেকে সরিয়ে নেন চোটের কারণে। এর আগে অবশ্য অস্ট্রেলিয়ান ওপেন ও ফ্রেঞ্চ ওপেন শিরোপা জয় করেন।

টিয়াফো তৃতীয়বারের দেখায় নাদালের বিপক্ষে জয় পেয়েছেন। আগের দুই দেখায় জয় তো দূরের কথা, কোনো সেটই জিততে পারেননি এই তরুণ। এমনকি, কোনো ব্রেক পয়েন্টও আদায় করতে পারেননি।

এমন স্বপ্নের মতো ম্যাচ জয়ের পর টিয়াফো বলেন, ‍‍`আমি বুঝতে পারছি না এই মুহূর্তে কী বলা যায়। আমি ভীষণ খুশি। এতটুকু বললে কিছু বোঝাবে না। আমি আবেগে ভাসছি।"  

Link copied!