• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,

‘হাথুরুর অধীনে এবার আরো বড় সাফল্য আসবে’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ফেব্রুয়ারি ২০, ২০২৩, ০৪:৩৩ পিএম
‘হাথুরুর অধীনে এবার আরো বড় সাফল্য আসবে’

কয়েক ঘণ্টার মধ্যে বাংলাদেশে পৌছাবেন জাতীয় ক্রিকেট দলের হেড কোচ চান্ডিকা হাথুরুসিংহে। দ্বিতীয় মেয়াদে হেড কোচের দায়িত্ব নিতেই ঢাকায় আসছেন এই শ্রীলঙ্কান।

হাথুরুর ফিরে আসায় উচ্ছ্বসিত বোর্ড পরিচালক ও টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন। তার সঙ্গে কাজের অভিজ্ঞতা থেকে হাথুরুর ফেরার ব্যাপারে  পজিটিভ চিন্তা করছেন বলে জানান তিনি

সোমবার (২০ ফেব্রুয়ারি) হোম অফ ক্রিকেটে সাংবাদিকদের মুখোমুখি হয়ে এসব ব্যাপারে কথা বলেছেন সুজন। তিনি বলেন, “কাল (আগামীকাল)  থেকেই মনে হয় কাজ শুরু করবে হাথু। আমি তো খুব পজিটিভ ও আসতেছে। আমি সবসময় মনে করি যে আমি অনেক কোচের সাথেই কাজ করেছি, তার সাথেও কাজ করার একটা অভিজ্ঞতা ছিল। যতটুকু আমি ওকে চিনি আমি পজিটিভ চিন্তাই করছি। ও আসলে যেখানে আমরা আছি তার থেকে সামনে যাব এটাই ভালো।”

হাথুরুর প্রথম মেয়াদে বেশ কয়েকজন প্রতিশ্রুতিশীল ক্রিকেটারের অভিষেক হয়েছিল জাতীয় দলে। তাদের অনেকেই এখন জাতীয় দলের অবিচ্ছেদ্য অংশ। সুজন মনে করেন, আগের চেয়ে ম্যাচিউরড দল পাওয়ায় হাথুরুর অধীনে  আরো বড় সাফল্য আসবে বাংলাদেশ।

“প্রথমে সেই হাথুরু অধীনে ওরকম অভিজ্ঞ একটা দল ছিল না তখন। সেই দলকে হাথু যথেষ্ট একটা ড্রাইভিং ফোর্স বানিয়েছিল, আমরা ম্যাচ জেতা শুরু করেছিলাম। ড্রেসিংরুমের কালচার চেঞ্জ হয়েছিল, অনেক পরিবর্তন হয়েছিল। আর এখন তো হাথুরু অনেক ম্যাচিউর একটা দল পাবে। সে নিজেও একজন অনেক ম্যাচিউর কোচ। আমার মনে হয় সে হিসেবে আমরা তো আশা করতেই পারি হাথুরুর অধীনে আমরা ভালো কিছু করব। বাংলাদেশে আরো বড় সাফল্য আসবে সেটাই বিশ্বাস করি আমি” যোগ করেন খালেদ মাহমুদ সুজন।

২০ ফেব্রুয়ারি থেকে ব্যক্তিগত অনুশীলন শুরু হবে ক্রিকেটারদের। তবে টিমের অনুশীলনের সময়ের ব্যাপার নিয়ে এখনো সঠিক তথ্য জানা যায়নি।

আগামী বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) জাতীয় দল প্র্যাকটিস ম্যাচ খেলবে এবং নতুন কোচ হাথুরুসিংহে সে ম্যাচ দেখবেন। জাতীয় দলের ক্রিকেটারদের অবস্থা দেখেই পরবর্তী পদক্ষেপ নেবেন এই কোচ- তেমনটাই মনে করা হচ্ছে।

Link copied!