• ঢাকা
  • শনিবার, ১৩ জুলাই, ২০২৪, ২৮ আষাঢ় ১৪৩১, ৬ মুহররম ১৪৪৫

এশিয়া কাপ পরিচালনার দায়িত্ব নারীদের কাঁধেই


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: অক্টোবর ১, ২০২২, ১১:১৪ এএম
এশিয়া কাপ পরিচালনার দায়িত্ব নারীদের কাঁধেই

নারী এশিয়া কাপের ৯ম আসর বসেছে সিলেটে। নারীদের এশিয়া-শ্রেষ্ঠত্বের এই লড়াইয়ে প্রতিটি ম্যাচ পরিচালনার দায়িত্ব পালন মেয়েরা। প্রথমবারের মতো নারী এশিয়া কাপের সব কটি ম্যাচ পরিচালনা করবেন নারীরা। আম্পায়ার থেকে ম্যাচ রেফারি, সবাই নারী।

সিলেটে হওয়া নারী এশিয়া কাপ অনুষ্ঠিত হচ্ছে টি-টোয়েন্টি ফরম্যাটে। এই টুর্নামেন্টের সব কটি ম্যাচ পরিচালনা করবেন ৯ আম্পায়ার ও দুই ম্যাচ রেফারি। অংশগ্রহণকারী দেশগুলোর মধ্যে বাংলাদেশ ও থাইল্যান্ড থেকে কোনো ম্যাচ অফিশিয়াল নেই। কাতার টুর্নামেন্ট না খেললেও সেখান থেকে এক আম্পায়ার এসেছেন ম্যাচ পরিচালনা করতে।

ভারত, পাকিস্তান ও শ্রীলঙ্কা থেকে দুজন করে আম্পায়ার আছেন। এ ছাড়া আরব আমিরাত, মালয়েশিয়া ও কাতার থেকে আছেন একজন করে নারী আম্পায়ার। আরব আমিরাত ও মালেয়শিয়া এশিয়া কাপ খেললেও অংশ নিচ্ছে না কাতার। দেশটি টুর্নামেন্টে অংশ না নিলেও থাকছে তাদের প্রতিনিধি।

এ তো গেল, আম্পায়ারদের তালিকা। ম্যাচ রেফারি হিসেবেও থাকছেন নারীরাই। ভারতের সারবা লক্ষ্মী ও শ্রীলঙ্কার ভেনেসা রাসেল দায়িত্ব পালন করবেন ম্যাচ রেফারি হিসেবে।

আম্পায়ার তালিকা
ব্রিন্দা গানশিয়াম রাথি ও গায়েত্রী ভেনুগোপানাল (ভারত), হুমায়রা ফারাহ ও সালিমা ইমতিয়াজ (পাকিস্তান), লিন্ডামুলাগে দেদুনু ভিন্দা উইজায়ানথি ডি সিলভা ও নিমালি দিনুশি পেরেরা (শ্রীলঙ্কা), হেমাঙ্গি ইয়েরজাল (আরব আমিরাত), নূর হিজরাহ আমাত সুজাঙ্গি (মালয়েশিয়া), শিভানি মিশ্র (কাতার)।

Link copied!