• ঢাকা
  • শুক্রবার, ১০ মে, ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ১ জ্বিলকদ ১৪৪৫

ক্রিকেট অস্ট্রেলিয়ার ঘোষিত বিশ্বকাপে সেরা একাদশ ভারতীয়দের রাজত্ব


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ১৩, ২০২৩, ০৬:০১ পিএম
ক্রিকেট অস্ট্রেলিয়ার ঘোষিত বিশ্বকাপে সেরা একাদশ ভারতীয়দের রাজত্ব
ছবি: সংগৃহীত

শেষ হয়ে গেছে বিশ্বকাপের লিগ পর্ব। এখন অপেক্ষা সেমিফাইনালের লড়াইয়ের। ১৫ ও ১৬ তারিখে দুই সেমিফাইনাল ম্যাচ। আর ১৯ তারিখ হবে এবারের আসরের ফাইনালটি। তবে, লিগ পর্বে ব্যাটে-বলে দারুণ পারফরমেন্স করা ক্রিকেটারদের নিয়ে একটি একাদশ গঠন করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। যেখানে ভারতীয় ক্রিকেটার চার জন। আর অধিনায়ক ভারতীয় ব্যাটিং জিনিয়াস বিরাট কোহলি। তবে প্রকাশিত সেই একাদশে সুযোগ মেলেনি বাংলাদেশ-পাকিস্তান-ইংল্যান্ড ও শ্রীলঙ্কার কোনো ক্রিকেটারের। কোন ক্রিকেটারকে কেন রাখা হয়েছে তার ব্যাখ্যাও দিয়েছেন ক্রিকেট অস্ট্রেলিয়া।

ছবি : টুইটার

এবারের বিশ্বকাপ যুদ্ধে ফর্মের তুঙ্গে রয়েছেন বিরাট। ৯ ম্যাচে ৫৯৪ রান করে এই মুহূর্তে সর্বাধিক স্কোরারদের তালিকার শীর্ষে রয়েছেন টিম ইন্ডিয়ার মহাতারকা। সর্বোচ্চ বাংলাদেশের বিপক্ষে অপরাজিত ১০৩। গড় ৯৯.০০। আছে ২টি শতরান ও ৫টি অর্ধশতরান। বাইশ গজের যুদ্ধে এমন দাপট বজায় রাখার জন্যই হয়ত বিরাটকে অধিনায়ক হিসাবে বেছে নেওয়া হয়েছে।

একাদশে ওপেনার হিসেবে সুযোগ পেয়েছেন কুইন্টন ডি কক ও ডেভিড ওয়ার্নার। পেসার হিসেবে সুযোগ মিলেছে যশপ্রীত বুমরা, মোহাম্মদ শামি। পেস অলরাউন্ডার হিসেবে দলে রয়েছেন মার্কো ইয়ানসেন।

ক্রিকেট অস্ট্রেলিয়ার একাদশ :
কুইন্টন ডি কক (দক্ষিণ আফ্রিকা), ডেভিড ওয়ার্নার (অস্ট্রেলিয়া), রাচিন রবীন্দ্র (নিউজিল্যান্ড), বিরাট কোহলি (ভারত), এইডেন মার্করাম (দক্ষিণ আফ্রিকা), গ্লেন ম্যাক্সওয়েল (অস্ট্রেলিয়া), মার্কো ইয়ানসেন (দক্ষিণ আফ্রিকা), রবীন্দ্র জাদেজা (ভারত), মোহাম্মদ শামি (ভারত), অ্যাডাম জাম্পা (অস্ট্রেলিয়া), যশপ্রীত বুমরা (ভারত)।

Link copied!