• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

আইপিএলের পর পিএসএলকেও ‘না’ তাসকিনের


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৮, ২০২৩, ০৮:০৬ পিএম
আইপিএলের পর পিএসএলকেও ‘না’ তাসকিনের

পাকিস্তানের ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট পাকিস্তান সুপার লিগে (পিএসএল) খেলার প্রস্তাব পেয়েছিলেন বাংলাদেশি পেসার তাসকিন আহমেদ। কিন্তু আপাতত সেই প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন এই ডানহাতি পেসার।

চলতি বছরের মার্চে ইংল্যান্ডের বিপক্ষে বাংলাদেশে টেস্ট ও ওয়ানডে সিরিজ রয়েছে। সেই সিরিজের জন্য নিজেকে প্রস্তুত করতেই এই সিদ্ধান্ত্র নিয়েছেন তাসকিন। বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) শেষদিকে চোটের কারণে কিছু ম্যাচ মিস করেছেন তিনি।

এই মুহুর্তে তাসকিনের পুনবার্সন প্রক্রিয়া চলছে। বিপিএলে ফিল্ডিংয়ের সময় হ্যামস্ট্রিংয়ে চোট পেয়েছিলেন তাসকিন। পরীক্ষায়  এমআরআইয়ে গ্রেড ওয়ান ধরনের টিয়ার ধরা পড়ে তার। এরপর থেকে বিশ্রামে রয়েছন তিনি।

এ সময়ে পিএসএলের দল মুলতান সুলতানস তাকে প্রস্তাব দিয়েছিল তিন ম্যাচ খেলার জন্য। কিন্তু পুনর্বাসন কেন্দ্রের প্রধান জুলিয়ান ক্যালেফাতোর সঙ্গে সাথে কথা বলে ইংল্যান্ড সিরিজের আগে  ঝুঁকি নিতে চাননি তাসকিন।

শনিবার (১৮ ফেব্রুয়ারি)  মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে  সাংবাদিকদের মুখোমুখি হয়ে এ বিষয়ে কথা বলেন তাসকিন। সেখানে তিনি বলেন, দেশের খেলা মিস করার ঝুঁকি নিতে চান না।

তাসকিন বলেন,  “যেহেতু এত গুরুত্বপূর্ণ একটা সিরিজ (ইংল্যান্ডের বিপক্ষে), গুরুত্বপূর্ণ এটা। তো কয়েক ম্যাচের জন্য যদি প্রস্তাব আসে, ওখানে গিয়ে আমি এ খেলা মিস করি, সেটা খারাপ দেখাবে। যেহেতু আমি একটা চোট কাটিয়ে উঠছি, তাই ফিট হওয়াটা গুরুত্বপূর্ণ। এটা নিয়ে আক্ষেপ নেই।”

এর আগে ২০২২ সালে তাসকিনকে চেয়ে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দল লক্ষ্ণৌ সুপার জায়ান্ট। কিন্তু তখন দক্ষিণ আফ্রিকায় জাতীয় দলের সিরিজ চলায় সে প্রস্তাবও ফিরিয়ে দিয়েছিলেন তিনি। পরে অবশ্য তাকে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এর জন্য আলাদা করে টাকা দিয়েছিল।

Link copied!