• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলকদ ১৪৪৫

ইংল্যান্ডকে তুলোধোনা করে তাসকিন-হাসানদের প্রশংসায় শান্ত


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ৯, ২০২৩, ০৬:৫৫ পিএম
ইংল্যান্ডকে তুলোধোনা করে তাসকিন-হাসানদের প্রশংসায় শান্ত

ক্যারিয়ারের শুরু থেকেই নামের পিছনে প্রতিভাবান ট্যাগ লেগে আছে নাজমুল হোসেন শান্তর। ঘরোয়া ক্রিকেট থেকে জাতীয় দলের নেট সবখানেই ব্যাটিংয়ে মুগ্ধ হন কোচরা। কিন্তু সেই শান্ত আন্তর্জাতিক ক্রিকেটে টানা ব্যর্থতায় সমালোচিত হচ্ছেন লম্বা সময় ধরে।

তবে সাম্প্রতিক সময়ে নিজের ব্যর্থতাকে ঝেড়ে ফেলে সফল হওয়ার ইঙ্গিত দিয়েছেন শান্ত। যার প্রমাণ সর্বশেষ বিপিএলে সর্বোচ্চ রান সংগ্রাহক হওয়া। নিন্দুকেরা অবশ্য তাতেও সন্তষ্ট ছিলেন না, এবার যেন তাদেরও সন্তষ্ট করলেন শান্ত।

টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে ইংল্যান্ডের দেওয়া ১৫৭ রানের লক্ষ্যে ব্যাটিং করতে নেমে ঝড়ো শুরু পেলেও পাওয়ার প্লের মধ্যেই ফিরে যান লিটন ও রনি। এরপর ব্যাট হাতে যেন শুরুর সেই চাপ তো  বুঝতেই দিলেন না বরং তাণ্ডব চালিয়ে গড়েন দলের জয়ের ভীত।

২৭ বলে ফিফটি স্পর্শ করে  ৩০ বলে আট চারে ৫১ রানের ইনিংস খেলেন শান্ত। ম্যাচ শেষে বলেন, শুরুতেই দুই উইকেট হারানো নিয়ে চিন্তা করেননি। তিনি শুধু চেয়েছেন ক্রিকেটীয় শট খেলতে। এ সময়ে বোলারদেরও প্রশংসা করেন তিনি।

শান্ত বলেন, “তাউহিদ (হৃদয়) ভালো ব্যাটিং করেছে। আমি শুধু বল দেখে ক্রিকেটীয় শট খেলেছি। শুরুতেই দুই উইকেট হারানো নিয়ে চিন্তিত ছিলাম না। বোলাররা যেভাবে বোলিং করেছে, বিশেষ করে হাসান ও তাকসিন সেটা দুর্দান্ত। রনি এবং লিটনও ভালো শুরু এনে দিয়েছে।”

বৃহপ্সতিবার (৯ মার্চ) তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ইংল্যান্ডকে ছয় উইকেটের ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ইংলিশদের বিপক্ষে এটাই বাংলাদেশের প্রথম জয়।

Link copied!