• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,

বিশ্বকাপে মাহমুদউল্লাহকে দেখছেন না সুজন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ২৭, ২০২৩, ০২:৪৬ পিএম
বিশ্বকাপে মাহমুদউল্লাহকে দেখছেন না সুজন
ছবি: সংগৃহীত

সাম্প্রতিক সময়টা ভালো যাচ্ছে না জাতীয় দলের ক্রিকেটার মাহমুদউল্লাহ রিয়াদের। টানা ব্যর্থতায় বিশ্রামের অযুহাতে জাতীয় দল থেকে বাদ পড়েছেন গত আয়ারল্যান্ড সিরিজে। এরপর ইংল্যান্ডে আয়ারল্যান্ডের বিপক্ষে ফিরতি সিরিজেও জায়গা হয়নি তার। অনেকের ধারণা অনেকদিন ধরে নড়বড়ে হওয়া জায়গাটা এবার হারিয়ে ফেলেছেন রিয়াদ।

কয়েক মাসের ব্যবধানে পাশের দেশ ভারতে বিশ্বকাপ খেলতে নামবে বাংলাদেশ। বিশ্বকাপে বাংলাদেশের হয়ে প্রথম সেঞ্চুরিয়ান রিয়াদের এবার দলে থাকা নিয়েই রয়েছে শঙ্কা। বিসিবি পরিচালক খালেদ মাহমুদ সুজনের মতো শঙ্কা নয় বিশ্বকাপ দলেই থাকছেন না রিয়াদ।

বৃহস্পতিবার (২৭ এপ্রিল) গণমাধ্যমে মাহমুদউল্লাহ রিয়াদকে নিয়ে সুজন বলেন, “রিয়াদ আমাদের জন্য অনেক গুরুত্বপূর্ণ ক্রিকেটার অবশ্যই। বাংলাদেশ দলকে সে অনেক ম্যাচ জিতিয়েছে। কিন্তু যদি আমি সত্যি বলি, যেহেতু ও জাতীয় দলে নেই, আমি যেভাবে দেখছি, রিয়াদকে আমি বিশ্বকাপে দেখছি না। কারণ যদি তাকে বিশ্বকাপে দেখতাম এই সিরিজগুলোতে থাকতো। হয়তো হৃদয় ভালো করছে, আফিফও এখন দলে নেই। তারপরও সুপার লিগের ম্যাচগুলোতে রিয়াদ নিজেকে কীভাবে মেলে ধরে সেটাও দেখার বিষয়।”

তিনি আরও বলেন,  “সে (রিয়াদ) যখনই খেলেছে বাংলাদেশের জন্য, খুব গুরত্বপূর্ণ একটা জায়গায়। যেখানে আপনি হিরোও হতে পারেন, জিরোও হতে পারেন। রিয়াদ হয়তো দুটির স্বাদই পেয়েছে। ওর অনেক ম্যাচ আছে যেগুলো একাই জিতেছে। আসলে মূল কথা হচ্ছে বর্তমান পরিস্থিতিটা আসল। রিয়াদকে দলে কতটুকু দরকার বা ওর বদলে যারা খেলছে পারফর্ম করছে কি না।”

তবে রিয়াদকে এখনই বাতিলের খাতায় ফেলে দিতে চান না সুজন। কিন্তু বিশ্বকাপের আগে হঠাৎ দলে আনাও ঠিক হবে না বলে মনে করেন তিনি।

“যদি পারফর্ম করে, দল যদি সন্তুষ্ট থাকে; তাহলে রিয়াদের সুযোগ কম থাকবেই। যদি ওরকম না হয়, রিয়াদের অভিজ্ঞতা তো আছেই। যে কোনো সময় ব্যাক করলে পারফর্ম করতে পারবে সেটা আমরা সবাই বিশ্বাস করি। সময় তো আছে, একদমই রিয়াদ যে বাহির হয়ে গেছে তা না। কিন্তু আমার মনে হয় বিশ্বকাপের আগে হঠাৎ আনা ঠিক হবে না। তার আগেই ওকে এনে সিরিজ ও ম্যাচ দিতে হবে” যোগ করেন সুজন।

জাতীয় দল থেকে বাদ পড়া রিয়াদ ঘরোয়া লিগেও ফর্মে নেই। চলতি ডিপিএলে মোহামেডানের জার্সিতেও বিবর্ণ এই অভিজ্ঞ ক্রিকেটার। ১১ ম্যাচে ২৮.৪০ গড়ে তার রান ২৮৪। ৩টি ফিফটি, সর্বোচ্চ রান ৭১।

Link copied!