• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ৮ জ্বিলকদ ১৪৪৫

বিশ্বকাপের জন্য রোহিতদের যে পরামর্শ দিলেন সৌরভ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ৩০, ২০২৩, ০৭:৪৬ পিএম
বিশ্বকাপের জন্য রোহিতদের যে পরামর্শ দিলেন সৌরভ

২০১৩ সালের পর আর আইসিসির ট্রফি জেতেনি ভারত। চলতি বছর ভারতে অনুষ্ঠিত হবে এবারের ওয়ানডে বিশ্বকাপ। ভারতের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলী বিশ্বাস করেন, ঘরের মাঠে বিশ্বকাপ জেতার জন্য সুবর্ণ সুযোগ রয়েছে স্বাগতিকদের।

সাম্প্রতিক সময়ে প্রায় প্রতি সিরিজেই নতুন খেলোয়াড়দের অভিষেক হচ্ছে ভারতীয় দলে। প্রায় প্রতি ম্যাচেই একাদশ বদলানোতে সমালোচনাও হয়েছে অধিনায়ক রোহিত শর্মা ও কোচ রাহুল দ্রাবিড়ের।

বিশ্বকাপকে সামনে রেখে একটা নির্দিষ্ট দলকে নিয়ে পরিকল্পনা করার পরামর্শ দিয়েছেন সৌরভ। যারা সাম্প্রতিক সময়ে ধারাবাহিক পারফর্ম করেছেন।

সৌরভ বলেন, “ভারত কখনোই দুর্বল দল হবে না। একটা দেশ, যেখানে এত বেশি প্রতিভাবান খেলোয়াড় তাদের অর্ধেক সুযোগই পায় না খেলার (জাতীয় দলে)। আমি চাই, রাহুল দ্রাবিড়, রোহিত শর্মা ও নির্বাচকরা বিশ্বকাপের এজন্য একটা দলেই স্থির থাকুক।”

সাম্প্রতিক বছরগুলোতে আইসিসি টুর্নামেন্টে প্রত্যাশা অনুযায়ী পারফর্ম করতে না পারায় সমালোচনার মুখে পড়েছে ভারত। সারাবছর দ্বিপাক্ষিক সিরিজ জিতে বিশ্বকাপের নকআউট ম্যাচে চোক করায় ট্রলও হতে হয়েছে তাদের।

ফলে বিশ্বকাপে রোহিতের দলকে ভয়ডরবিহীন ক্রিকেট খেলার পরামর্শ দিলেন সৌরভ। রোহিত এবং রাহুলকে ফলাফল নিয়ে চিন্তা না করতেও বলেন ভারতের এই সাবেক অধিনায়ক।

“তারা যখন বিশ্বকাপে যাবে, তাদের ফলাফলের চিন্তা করা উচিত নয়। তাদের উচিত ভয়ডয়হীন ক্রিকেট খেলা, ট্রফি আসুক বা না আসুক সেটা বিষয় নয়” যোগ করেন সৌরভ।

Link copied!