• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

অজিদের সঙ্গে ৩৫০ করতে না পারায় শান্তর আক্ষেপ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ১১, ২০২৩, ০৯:২৬ পিএম
অজিদের সঙ্গে ৩৫০ করতে না পারায় শান্তর আক্ষেপ
বাংলাদেশ ভারপ্রাপ্ত অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। ছবি: সংগৃহীত

পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার বিপক্ষে ৮ উইকেটে হেরে বাংলাদেশ বিশ্বকাপ মিশন শেষ করে। এবারের আসরে নিজেদের শেষ ম্যাচে বড় হারের সঙ্গে হতাশা নিয়ে দেশে ফিরতে হচ্ছে টাইগারদের। অজিদের বিপক্ষে বড় ব্যবধানে হারলেও এবারের আসরে প্রথমবার তিনশো ছাড়াতে পেরেছে এই ম্যাচে। দলের ভারপ্রাপ্ত অধিনায়ক নাজমুল হোসেন শান্ত ম্যাচ শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে জানান, অস্ট্রেলিয়াকে ৩৫০ রানের লক্ষ্যে দিতে পারলে ম্যাচের ফল ভিন্ন হতে পারত।

নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান ইনজুরির কারণে বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় শেষ ম্যাচে দায়িত্ব পালন করেছিলেন দলের সহ-অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। অজিদের সঙ্গে শান্ত সহ দুইটা রান আউট হয়েছে বাংলাদেশের যেটা খেলার মোড় ঘুরিয়ে দিয়েছে বলে মনে করেন দলের ভারপ্রাপ্ত অধিনায়ক। শান্ত বলেন, “আমার মনে হয় দুই রান আউটই আমাদের মোমেন্টাম পরিবর্তন করে দিয়েছে। আমরা কিন্তু শুরুটা ভালো করেছিলাম তবে ওই রান আউটের কারণে সেই গতিটা হারিয়ে ফেলেছিলাম।”

ওয়ানডে বিশ্বকাপে নিজেদের শেষ ম্যাচ জয় দিয়ে রাঙানোর জন্য শুরুটা ছিল দুর্দান্ত। ১৫.১ ওভারে একশত রান পূরণ করে টাইগাররা। প্রথম দিকে শান্তর দলের আগ্রাসী ব্যাটিং দেখে ধারণা করা হচ্ছিল, অন্তত ৩৫০ এর কাছাকাছি স্কোর নিয়ে যেতে পারবেন টাইগার ক্রিকেটাররা। তবে করে দেখাতে পারেনি। ম্যাচশেষে অধিনায়ক শান্তরও দু:খ আরো কিছু রান না করতে পারার। টাইগার দলের সহ-অধিনায়ক বলেন, “আমরা যদি ৩৪০-৩৫০ স্কোর করতাম তাহলে সেটা অন্যরকম হতে পারত। আমাদের পেস বোলাররা সত্যিই ভালো বোলিং করেছে কিন্তু স্পিনাররা মাঝামাঝি ওভারে তেমন ভূমিকা রাখতে পারে নি। মাঝের মধ্য ওভারে আমাদের বোলিং উন্নত করা প্রয়োজন।”

এবারের আসরটা ভুলে যেতে চাইবে বাংলাদেশ। সেমিফাইনালের স্বপ্ন নিয়ে দেশ ছাড়লেও মাত্র ৯ ম্যাচে মাত্র ২ জয় নিয়ে দেশে ফিরছে বাংলাদেশ। এছাড়া আছে আইসিসির সহযোগী দেশ নেদারল্যান্ডসের কাছে লজ্জাজনক এক হার। এমন বাজে টুর্নামেন্ট শেষে অধিনায়ক শান্তর মুখে শোনা গেল হতাশার কথা। শান্ত বলেন, “এটা হতাশাজনক, আমরা এই টুর্নামেন্টে আমাদের সেরাটা খেলতে পারিনি। আমরা দেখব এখন থেকে আমরা ভালো কী করতে পারি।”

তবে দুই সিনিয়র ক্রিকেটার মাহমুদউল্লাহ রিয়াদ আর সাকিব আল হাসানের কথা আলাদাভাবে বলতে ভুল করেননি অধিনায়ক শান্ত। এই ব্যাটার বলেন, “এই বিশ্বকাপে মাহমুদউল্লাহ ভাই সত্যিই ভালো ব্যাটিং করেছে এবং সাকিব ভাই বেশ কয়েকটি ম্যাচে ভালো বোলিং করেছেন।”

Link copied!