• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

বিশ্বকাপের জন্য দেশবাসীর কাছে দোয়া চাইলেন শান্ত


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: এপ্রিল ২২, ২০২৪, ০১:১৬ পিএম
বিশ্বকাপের জন্য দেশবাসীর কাছে দোয়া চাইলেন শান্ত
নাজমুল হোসেন শান্ত। ছবি : সংগৃহীত

বাংলাদেশের সামনে টি-টোয়েন্টি বিশ্বকাপ। ফলে নতুন করে আলোচনায় বাংলাদেশের ক্রিকেটাঙ্গন। আগামী ১ জুন থেকে শুরু হচ্ছে এই বিশ্বকাপ।

বাংলাদেশ দলের পরিকল্পনা নিয়ে নানা বিষয়ে সাংবাদিককের প্রশ্নের জবাব দিয়েছেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।

বিশ্বকাপকে সামনে রেখে ক্রিকেটারদের ফিটনেস পরীক্ষা করতে গত শনিবার দেশের ক্রীড়াতীর্থ বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের অ্যাথলেটিক্স ট্রাকে বিশেষ রানিং টেস্টের আয়োজন করে বিসিবি। সেখানে ছিলেন তিন ফরম্যাট-টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি দলের ক্রিকেটাররা।

এরপর বঙ্গবন্ধু স্টেডিয়ামে এক অনুষ্ঠানে পুরস্কার গ্রহণ করেন শান্ত। সেখানে নিজের ক্যারিয়ারের ভালো ও খারাপ সময়ের কথা তুলে ধরেন বাঁহাতি এই ব্যাটার। কঠিন পরিস্থিতি কীভাবে মোকাবেলা করেন টাইগার অধিনায়ক, সেটিও গণমাধ্যমের সামনে উঠে আসে। এক পর্যায়ে নিজের ও দলের জন্য দেশবাসীর কাছে দোয়া চান শান্ত।

শান্ত বলেন, ‘খেলোয়াড় হিসেবে প্রত্যেকটা মানুষের জীবনে খারাপ সময় আসে। কিন্তু আমি কখনও ঘাবড়ে যাইনি যে, আমি ভালো করছি না। আমার যে পরিকল্পনা থাকে, আমি আমার কাজের জায়গা থেকে কতটুকু সৎ, আমি কাজটা কতটুকু সৎভাবে করছি এবং আমার নিজের ওপরে কতটুকু বিশ্বাস- এই জিনিসটা সবসময় খেয়াল রাখি।’

শান্ত আরও বলেন, ‘অতীতের যেই খারাপ সময়গুলো ছিল, ওই সময়ে একটা জিনিসই চিন্তা করেছি যে, আমি আমার কাজটা ঠিকমতো করছি। আমি আমাকে বিশ্বাস করি যে, এই জায়গাটায় আমি উপযুক্ত। ওই বিশ্বাস থেকে আজকে যতটুকু আসতে পেরেছি। কিন্তু এখনও আমার কাছে মনে হয় যে, অনেক দূর যাওয়া বাকি। সুতরাং সবার কাছ থেকে দোয়া চাইবো, সবাই যেন দোয়া করেন। বিশেষ করে বাংলাদেশ দলের জন্য দোয়া করবেন। যেন আমরা ভালো করতে পারি।’

Link copied!