• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,

সাবেক স্ত্রীকে নিয়ে মুখ খুললেন শামি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ২২, ২০২৩, ০৭:৩৯ পিএম
সাবেক স্ত্রীকে নিয়ে মুখ খুললেন শামি
সাবেক স্ত্রীকে নিয়ে মুখ খুললেন শামি। ছবি : সংগৃহীত

সদ্য শেষ হওয়া বিশ্বকাপে বল হাতে দারুণ ছন্দে ছিলেন মোহাম্মদ শামি। প্রথম দিকে দলের একাদশে ছিলেন না শামি। তবে কেলার মাঝপথে একাদশে জায়গা পায় তিনি। আর জায়গা পেয়েই নিজের জাত চেনান শামি। ৭ ম্যাচে নেন ২৪ উইকেট। এবারের বিশ্বকাপে সর্বোচ্চ উইকেট শিকারিও তিনি। এছাড়াও এবারের বিশ্বকাপে ২৪ উইকেট নিয়ে ভারতের বিশ্বকাপ ইতিহাসেও সর্বোচ্চ উইকেটশিকারীও এখন তিনি।

তবে, স্বামীর ব্যক্তিগত জীবনে চলছে একটি সমস্যা। স্ত্রী হাসিন জাহানের সঙ্গে বিবাহবিচ্ছেদের মামলা চলছে শামির। সেই ঘটনা তার জীবনে যে বড় ছাপ ফেলে গিয়েছে, সেটাও জানালেন ভারতীয় এই পেসার। শামি বলেন, “কেউ যদি সত্যি কথা না বলে, তাহলে সে পালাবে। চোখে চোখ রেখে কথা বলতে পারবে না। আমি জানি সত্যিটা এক দিন ঠিক সামনে আসবে। যখন যেখানে যেতে বলা হয়েছে আমি গিয়েছি। ৪-৬ দিন একটু মানসিক সমস্যা হয়েছিল। কিন্তু পরিবার আমার পাশে ছিল। তখন নিজেকে বোঝালাম যে, আমার নতুন করে শুরু করা উচিত। আমি তো আর কাউকে খুন করিনি যে পালিয়ে যাব। আমার বিরুদ্ধে যে অভিযোগ করা হয়েছে, সেটাও সত্যি নয়। তাহলে আমি কেন থেমে থাকব।”

বিশ্বকাপ চলাকালীন শামিকে নিয়ে কথা বলেছিলেন হাসিন। সেই সময় তিনি ভারতীয় একটি সংবাদমাধ্যমকে বলেন, “শামি যত ভালো খেলবে, যত টাকা আয় করবে, আমার তত ভালো। আদালত আমার এবং মেয়ের ভবিষ্যৎ সুরক্ষিত করবে।"

এ সময় শামিকে নিয়ে তার স্ত্রী আরও বলেন, “যত ভালো ক্রিকেটার শামি, তত ভালো মানুষ হলে আমাদের জীবনটা অনেক ভালো হতো। আমার মেয়ে, আমার স্বামী এবং আমি নিজে একটা সুন্দর জীবন কাটাতে পারতাম। তার জন্যে শামিকে একজন ভালো মানুষ হতে হতো। ভাল ক্রিকেটার হওয়ার পাশাপাশি ভালো স্বামী এবং ভালো বাবা হলে আমরা সমাজে আরও বেশি সম্মান পেতাম।”

২০১৪ সালের ৬ জুন ভালোবেসে হাসিনকে বিয়ে করেছিলেন শামি। সেই সম্পর্ক এখন তলানিতে ঠেকেছে। ২০১৮ সালে নারী নির্যাতনের অভিযোগ এনে শামির সঙ্গে বিবাহিত জীবনের ইতি ঘটান ওই নারী। হাসিনের দায়ের করা মামলায় চলতি বছরের সেপ্টেম্বরে বিশ্বকাপ শুরুর আগে কলকাতার স্থানীয় আদালত থেকে জামিন পান শামি।

Link copied!