• ঢাকা
  • সোমবার, ১৫ জুলাই, ২০২৪, ৩১ আষাঢ় ১৪৩১, ৮ মুহররম ১৪৪৫

সাকিব বললেন, বিয়ের পরই তামিমের সঙ্গে সম্পর্কের অবনতি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ১৩, ২০২৪, ০৬:৪৫ পিএম
সাকিব বললেন, বিয়ের পরই তামিমের সঙ্গে সম্পর্কের অবনতি
এক সময় তামিম ও সাকিবের সম্পর্ক ছিল এমনই। ছবি: সংগৃহীত

এ কথা সকলেরই জানা, বাংলাদেশের অন্যতম সেরা দুই তারকা ক্রিকেটার সাকিব আল হাসান ও তামিম ইকবাল। টাইগারদের ক্রিকেটের স্বর্নযুগের অন্যতম সেরা দুই কারিগর। বিখ্যাত পঞ্চপান্ডবেরও (তামিম ইকবাল, সাকিব আল হাসান, মাহমুদুল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম ও মাশরাফি বিন মোর্তাজা) অন্যতম তারা।

কাঁধে কাঁধ মিলিয়ে লড়ে একটা সময়ে জাতীয় দলের হয়ে তারা একাধিক গুরুত্বপূর্ণ জয় ছিনিয়ে এনেছেন। তবে গত ওয়ানডে বিশ্বকাপের আগে থেকেই তাদের সম্পর্কের অবনতি ঘটতে থাকে। অনেকেই বলেন, এই কারণেই নাকি গত ওয়ানডে বিশ্বকাপে সাকিবের নেতৃত্বাধীন বাংলাদেশ দলে জায়গা হয়নি তামিমের।

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ দলে রয়েছেন সাকিব। জায়গা হয়নি তামিমের। এ অবস্থায় তামিমের সঙ্গে সম্পর্ক নিয়ে স্বীকারোক্তি করেছেন সাকিব। তার স্পষ্ট বক্তব্য, বিয়ের পর থেকেই তাদের দুজনের সম্পর্ক খারাপ হতে শুরু করেছিল।

সম্প্রতি মুক্তি পেয়েছে সাকিব আল হাসানকে নিয়ে তৈরি একটি ডকুমেন্টারি ছবি। যার নাম ‘সাকিব আল হাসান বিশ্বকাপ স্পেশাল’। চলতি বিশ্বকাপ শুরুর আগে সাকিব এই ডকুমেন্টারিতে নিজের কথা শেয়ার করেছেন। আর বিশ্বকাপ চলাকালীন এই ছবি সামনে এসেছে। সাকিব জানিয়েছেন, তাদের মধ্যে একটা সময় যে সম্পর্ক ছিল তা এখন অতীত। অতীতে তারা সবসময় একসঙ্গে থাকতেন। তবে পরের দিকে চিত্র বদলে যায়।

তিনি স্পষ্ট জানান, তার এবং তামিমের বিয়ের পর তাদের মধ্যে দূরত্ব বাড়ে। কারণ বিয়ের আগে তারা একই ভবনে থাকতেন। বিয়ের পর দু’জনে আলাদা থাকা শুরু করেন। দুজনের কম কথা হত।

পারিবারিক ব্যস্ততা, বাড়়তি দায়িত্বের কারণে দূরত্ব বাড়ে বলেও সাকিব জানান। তবে তাদের মধ্যে মাঠে কথা হতো। তবে প্রয়োজনের বাইরে কথা হতো না। সাকিবের মতে পরিস্থিতি জটিল হত না যদি বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপান বিষয়টা জনসমক্ষে না বলতেন।

Link copied!