• ঢাকা
  • শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪, ৪ শ্রাবণ ১৪৩১, ১২ মুহররম ১৪৪৫

টানা দুই ম্যাচে সেরা সাকিব


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ২৬, ২০২২, ১০:০৭ এএম
টানা দুই ম্যাচে সেরা সাকিব

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে সাকিব আল হাসান যখন যোগ দেন তখন তার দল গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্সের অবস্থা শোচনীয়। হারের বৃত্তে ঘুরপাক খাচ্ছিল দলটি। বাংলাদেশের অলরাউন্ডার ও রহমতউল্লাহ গুরবাজ দলের সাথে যুক্ত হওয়ার পর টানা চার ম্যাচে জয় পেয়েছে দলটি। নিশ্চিত হয়েছে দলের প্লে-অফ। শেষের দুই ম্যাচে অলরাউন্ড নৈপুণ্যে ম্যাচসেরা নির্বাচিত হয়েছেন সাকিব।

লিগে প্রথম ছয় ম্যাচের মাত্র এক ম্যাচে জিতেছিল সাকিবের দল গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্স। প্রথম রাউন্ডে বাদ পড়ার শঙ্কা নিয়ে খেলা দলটি টানা চার ম্যাচ জিতে প্লে-অফ নিশ্চিত করার পাশাপাশি ফাইনালে ওঠার জন্য নক আউট পর্বে পাচ্ছে দুই সুযোগ।

সোমবার সকালে (২৬ সেপ্টেম্বর) বার্বাডোজ রয়্যালসের বিপক্ষে মাঠে নেমেছিল গায়ানা। প্রথমে ব্যাট করতে নেমে বার্বাডোজ গুটিয়ে যায় মাত্র ১২৫ রানে। জবাবে ১৪.৩ ওভারে ৫ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় গায়ানা। সাকিবের ব্যাট থেকে আসে ৩০ বলে ৫৩ রান। বল হাতে ১২ রানে তুলে নেন ১ উইকেট। ব্যাটে-বলে পারফর্ম্যান্সের জন্য ম্যাচের সেরা নির্বাচিত হয়েছেন তিনি।

এর আগের ম্যাচেও ব্যাটিং-বোলিং-ফিল্ডিং তিন বিভাগেই নৈপুণ্য দেখিয়ে ম্যাচসেরার পুরস্কার বাগিয়ে নিয়েছেন সাকিব। ব্যাট হাতে ৩৫, বল হাতে ৩ উইকেট ও সরাসরি থ্রোতে রান আউট করে ত্রিনবাগো নাইট রাইডার্সের বিপক্ষে সেরার পুরস্কার ওঠে সাকিবের হাতে।

মঙ্গলবার রাতে প্রথম কোয়ালিফায়ারে আবার বার্বাডোজের মুখোমুখি হবে গায়ানা। এই ম্যাচ জিতলে সাকিবের দল সরাসরি খেলবে ফাইনাল। হারলেও থাকবে ফাইনালে ওঠার সুযোগ থাকবে। সেক্ষেত্রে এলিমিনেটর ম্যাচ খেলা সেইন্ট লুসিয়া কিংস ও জ্যামাইকা তালাওয়াজের মধ্যকার ম্যাচের জয়ী দলের বিপক্ষে খেলতে হবে দ্বিতীয় কোয়ালিফায়ার।

Link copied!