• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

সিলেটে থাকা শান্তদের ফোন করলেন সাকিব


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ২৭, ২০২৩, ০১:১৮ পিএম
সিলেটে থাকা শান্তদের ফোন করলেন সাকিব
সংবাদ সম্মেলনে কথা বলছেন শান্ত। ছবি : সংগৃহীত

বিশ্বকাপ ব্যর্থতা ভুলে আবার্ও মাঠের ক্রিকেটে ফিরছে বাংলাদেশ। এবার ফিরছে ক্রিকেটের বনেদি সংস্করণ টেস্ট ম্যাচে। লাল বলে টাইগারদের প্রতিপক্ষ নিউজিল্যান্ড। টেস্ট চ্যাম্পিয়নশীপের অংশ হওয়ায় এই ম্যাচটি গুরুত্বপূর্ণ দুদলের কাছেই। গুরুত্বপূর্ণ এই সিরিজে টাইগাররা পাচ্ছেন না সাকিব আল হাসানের সার্ভিস। বিশ্বকাপে লঙ্কানদের বিপক্ষে ইনজুরিতে পড়েছিলেন সাকিব। এরপরই বিশ্রামে রয়েছেন তিনি। এখনও পুরোপুরি সেরে না ওঠায় রয়েছে দলের বাহিরে। তবে, দলের বাহিরে থাকলেও ঠিকই ক্রিকেটারদের সঙ্গে যোগাযোগ রেখেছেন টাইগার অলরাউন্ডার। 

প্রথম টেস্ট ম্যাচ শুরুর আগের দিন দলের ভারপ্রাপ্ত অধিনায়ক হিসেবে আজ (সোমবার) সিলেটে সংবাদ সম্মেলনে এসেছিলেন নাজমুল হোসেন শান্ত। সেখানে তার কাছে জানতে চাওয়া হয়েছিল সাকিবকে মিস করবেন কি না এবং কোনো পরামর্শ পেয়েছেন কি না যা অধিনায়কত্ব করতে সুবিধা হয়।
এমন প্রশ্নের জবাবে শান্ত বলেন, “আমরা সাকিব ভাইকে মিস করব, সব খেলোয়াড়ই মিস করবে। গতকাল রাতেই সাকিব ভাই ফোন করেছিলেন, তার সঙ্গে কথা হয়েছে, সবাইকে উইশ করেছে। সব খেলোয়াড়ের সঙ্গে কথা বলেছেন। জানিয়েছেন আমরা যেমনটা পারি সেটাই যেন করি আমরা।”

এদিকে, সদ্য শেষ হওয়া বিশ্বকাপে ব্যাটিংয়ে প্রচুর পরীক্ষা-নিরীক্ষা চালিয়েছে বাংলাদেশ দল। টেস্ট ক্রিকেটেও কী তাহলে এমন ব্যাটিং অর্ডার পরিবর্তন দেখা যাবে। এমন প্রশ্নের উত্তরে বাংলাদেশ অধিনায়ক বলেছেন, “টেস্ট ক্রিকেটে খুব বেশি পরীক্ষা নিরিক্ষার সুযোগ নেই। ব্যাটিং অর্ডার বা বোলিংয়ে কোন সময় কে বল করবে আমার মনে হয় না খুব বেশি পরিবর্তন হয়। আশা করব যে এই জিনিসগুলো একইরকম থাকবে। যে অধিনায়কত্ব হোক বা যেই কোচিং স্টাফ হোক তারা এই বিষয়ে নিয়ে খুবই অবগত আছেন। মনে হয় না খুব বেশি টেস্ট ক্রিকেটে পরিবর্তন হবে।”

Link copied!