• ঢাকা
  • শুক্রবার, ১০ মে, ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ২ জ্বিলকদ ১৪৪৫

নির্ধারিত হয়ে গেছে সেমিফাইনালের ম্যাচ অফিসিয়াল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ১৩, ২০২৩, ০৮:৪৯ পিএম
নির্ধারিত হয়ে গেছে সেমিফাইনালের ম্যাচ অফিসিয়াল
ছবি: সংগৃহীত

বিশ্বকাপের লিগ পর্ব শেষ। এবার শুরু হবে সেমিফাইনালের লড়াই। ১০ দলের লড়াইয়ে ছয় দলকে টপকে সেমিফাইনালে উঠেছে ভারত-নিউজিল্যান্ড-দক্ষিণ আফ্রিকা-অস্ট্রেলিয়া। ১৫ নভেম্বর (বুধবার) প্রথম সেমিফাইনালে লড়বে বিশ্বকাপে কোন ম্যাচ না হারা ভারত। তাদের প্রতিপক্ষ শেষ দল হিসেবে সেমিফাইনালে আসা নিউজিল্যান্ড। ১৬ নভেম্বর (বৃহস্পতিবার) দক্ষিণ আফ্রিকা লড়বে অস্ট্রেলিয়ার। তার আগে সেমিফাইনালে কারা দায়িত্ব পালন করবেন সেই তালিকা আজ (সোমবার) প্রকাশ করেছে আইসিসি।

ছবি : সংগৃহীত

ভারত-নিউ জিল্যান্ডের মধ্যকার প্রথম সেমিফাইনালে অন ফিল্ড আম্পায়ার হিসেবে থাকবেন রিচার্ড ইলিংওর্থ ও রড টাকার। এই ম্যাচে নিজের ওয়ানডেতে শততম ম্যাচে আম্পায়ারিং করতে নামবে অস্ট্রেলিয়ান রড টাকার। টিভি আম্পায়ারের দায়িত্ব পালন করবেন জোয়েল উইলসন। চতুর্থ আম্পায়ার হিসেবে থাকবেন আদ্রিয়ান হোল্ডস্টোক। আর ম্যাচ রেফারির দায়িত্ব পালন করবেন অ্যান্ডি পাইক্রফট।

এদিকে দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়ার মধ্যকার দ্বিতীয় সেমিফাইনালে অন ফিল্ড আম্পায়ার হিসেবে থাকবেন রিচার্ড কেটেলবরা ও নিতিন মেনন। টিভি তথা থার্ড আম্পায়ার হিসেবে থাকবেন ক্রিস গাফানি। চতুর্থ আম্পায়ার মাইকেল গফ। আর ম্যাচ রেফারি জাভাগাল শ্রীনাথ।

৯ ম্যাচের ৯টিতেই জিতে পয়েন্ট টেবিলের শীর্ষে থেকে সেমিফাইনালে উঠেছে ভারত। অন্যদিকে দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়া ৭টি করে ম্যাচ জিতে জায়গা করে নেয় শেষ চারে। আর নিউ জিল্যান্ড ৫টি ম্যাচ জিতে নিশ্চিত করে ফাইনালে ওঠার লড়াই।

Link copied!