• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,

মোহাম্মদ শামির নতুন রেকর্ড


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ২, ২০২৩, ০৯:২৯ পিএম
মোহাম্মদ শামির নতুন রেকর্ড
ছবি: সংগৃহীত

বিশ্বকাপে প্রথম দিকের ম্যাচে উপেক্ষিত ছিলেন মোহাম্মদ শামি। তাকে দলের বাইরে রাখায় অনেক সমালোচনাও হয়। অবশেষে দলে জায়গায় পান ভারতীয় এই পেসার। নিউজিল্যান্ডের বিপক্ষে দলে জায়গা পান তিনি। এরপর আর তাকে দল থেকে বাদ দেওয়া যায়নি। এখন পর্যন্ত তিন ম্যাচ খেলে শামি নিয়েছেন ১৪ উইকেট। যার মধ্যে দুইবার পাঁচ উইকেট পেয়েছেন এই পেসার।

বৃহস্পতিবার (২ নভেম্বর) শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচে গড়েছেন নতুন রেকর্ড। বিশ্বকাপে ভারতের হয়ে সর্বোচ্চ উইকেট শিকারির তালিকায় জাভাগাল শ্রীনাথ এবং জহির খানকে ছাড়িয়ে গেলেন মোহাম্মদ শামি। সাবেক দুই পেসারের সংগ্রহেই ছিল ৪৪ উইকেট। শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচের আগে শামির উইকেট ছিল ৪০টি। এরপর নিজের স্পেলে ৫ উইকেট তুলে নিয়ে ইতিহাস গড়লেন শামি।

মোহাম্মদ শামি।

লঙ্কান ক্রিকেটার অ্যাঞ্জেলো ম্যাথিউসের স্ট্যাম্প উপড়ে দিয়ে ৪৪ উইকেটের মাইলফলক স্পর্শ করেছেন শামি। এরপর কাসুন রাজিথার উইকেট নিয়ে শ্রীনাথ এবং জহির খানকে ছাড়িয়ে যান শামি। 

নিজের স্পেলের প্রথম ওভারেই দুই বলে দুই উইকেট শিকার করেন তিনি। ২৪ বলে ১ রান করা আসালাঙ্কাকে জাদেজার হাতে ক্যাচ দিতে বাধ্য করেছেন। আর তারপরের বলেই ক্রিজে আসা দুশান হেমন্তকে ফেরান তিনি। খানিকবাদে সামির তৃতীয় শিকারে পরিণত হন দুশমান্থ চামিরা। বাইরে চলে যাওয়া বলে খেলতে চেয়েছিলেন চামিরা। গ্লাভসে লেগে বল চলে যায় লোকেশ রাহুলের হাতে। ২৩ রানে ৭ম উইকেটের পতন ঘটে লঙ্কানদের। এরপর অ্যাঞ্জেলো ম্যাথুসকে সরাসরি বোল্ড করে নিজের চতুর্থ উইকেট তুলে নেন শামি। লঙ্কান দলের হয়ে সর্বোচ্চ রান করা কাসুন রাজিথাকে ফিরিয়ে পান পঞ্চম উইকেট। এবারের আসরে দ্বিতীয় বারের মতো পাঁচ উইকেট পেলেন তিনি। রাজিথার উইকেট পাওয়ার পরই বিশ্বকাপে ভারতের সর্বোচ্চ উইকেট শিকারের তালিকায় সবার ওপরে এই পেসার। 

Link copied!