• ঢাকা
  • শুক্রবার, ০১ মার্চ, ২০২৪, ১৬ ফাল্গুন ১৪৩০, ১৯ শা’বান ১৪৪৫

স্ট্যাটাস দিয়ে ক্রিকেটকে ‘না’ বলেছেন রুমানা


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ৬, ২০২৩, ০২:১৭ পিএম
স্ট্যাটাস দিয়ে ক্রিকেটকে ‘না’ বলেছেন রুমানা
রুমানা আহমেদ, ছবি: সংগৃহীত

বাংলাদেশ নারী ক্রিকেট দলের সদস্য রুমানা আহমেদর সামাজিক যোগাযোগমাধ্যমে এক স্ট্যাটাস দেওয়া নিয়ে তৈরি হয়েছে নতুন গুঞ্জন। শনিবার (৫ আগস্ট) রাত ১০ টার পর ফেসবুকে এক স্ট্যাটাসে রুমানা বলেন, “নো মোর ক্রিকেট” অর্থাৎ “আর ক্রিকেট নয়”। তার এমন স্ট্যাটাসকে কেন্দ্র করে এখন প্রশ্ন উঠছে তাহলে কি ৩২ বছর বয়সী এই আলরাউন্ডার ক্রিকেট থেকে অবসর নিতে চলেছেন।

রুমানা আহমেদ বেশ কিছুদিন ধরে জাতীয় দল থেকে বাইরে আছেন। তিনি সর্বশেষ এই বছরের ফেব্রুয়ারিতে টি-টোয়েন্টি বিশ্বকাপে নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নেমেছিলেন। বিশ্বকাপের পর শ্রীলঙ্কা সফরে দল থেকে বাদ পরেন তিনি। ঘরের মাঠে ভারত সিরিজেও তার জায়গা হয়নি।

টাইগ্রেস এই আলরাউন্ডারের ২০১১ সালে জাতীয় দলের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়। তিনি এ পর্যন্ত ৫০ ওয়ানডে ও ৮৪ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। রুমানা গত ৮ বছরে ওয়ানডেতে বল হাতে নিয়েছেন ৫ উইকেট। ব্যাট হাতে করেছেন মাত্র ৭০ রান। টি-টোয়েন্টি ফর্মেটেও নিজেকে মেলে ধরতে পারছেন না বেশ কিছুদিন ধরেই। এই ফর্মেটে সর্বশেষ ২০১৯ সালে ফিফটির দেখা পেয়েছেন। ২০১৯ সালের পর থেকে এ পর্যন্ত ২০ ইনিংসে ব্যাট হাতে মাঠে নেমে একটিও অর্ধশত রানের ইনিংস খেলতে পারেননি। এই লেগ স্পিনার বল হাতে নিয়েছেন ১৫ ম্যাচে ১৫ উইকেট।

রুমানা অনেক দিন থেকে জাতীয় দলে পারফর্ম করতে ব্যর্থ হচ্ছেন। আছেন দল থেকে বাইরে। সেই আক্ষেপ থেকেই হয়তো ফেসবুকে এমন স্ট্যাটাস দিয়েছেন। এখন দেখার বিষয় তিনি কি আসলেই অবসর নেওয়ার জন্যই এমন স্ট্যাটাস দিয়েছেন কি না।
 

Link copied!