• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

রোহিতের ছক্কার নতুন রেকর্ড


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ১৫, ২০২৩, ০৪:২০ পিএম
রোহিতের ছক্কার নতুন রেকর্ড
রোহিত শর্মা । ছবি : সংগৃহীত

মুম্বাইয়ের ব্যাটিং উইকেটে টস জিতে দ্বিতীয়বার না ভেবেই ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা। আর তার সিদ্ধান্ত যে সঠিক তা নিজেই প্রমাণ রেখেছেন তিনি। ব্যাট হাতে কিউই বোলারদের ওপর তুলেন ঝড়। আর ব্যাটিংয়ে নেমেই আজ (বুধবার) গড়ে ফেলেছেন এক কীর্তি। 

এদিন ব্যাট করতে নেমে রোহিত বিশ্বকাপে এক আসরের সর্বোচ্চ ছক্কা মারার রেকর্ড গড়েছেন তিনি। পেছনে ফেলেছেন ক্রিস গেইলের ২০১৫ সালের ২৬ ছক্কা মারার রেকর্ড। নিউজল্যান্ডের বিপক্ষে রোহিত ছাড়িয়ে গেলেন সেটা। ট্রেন্ট বোল্টের বলে ছয় হাঁকিয়ে রেকর্ড নিজের করে নিয়েছেন ভারতীয় অধিনায়ক। মেরেছেন এক আসরে ২৮টি ছক্কা।

ছবি : সংগৃহীত

একই দিনে বিশ্বকাপের ইতিহাসে সবচেয়ে বেশি ছক্কা মারার রেকর্ডটাও নিজের করে নিয়েছেন রোহিত। ভারতের এই ওপেনার এখন পর্যন্ত বিশ্বকাপে ৫১ বার বল হাওয়ায় ভাসিয়ে সীমানাছাড়া করেছেন। দ্বিতীয় সর্বোচ্চ ৪৯ ছক্কা হাঁকিয়েছেন সেই ক্রিস গেইলই। গেইলের পরেই রয়েছেন অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাক্সওয়েল। এ বারের বিশ্বকাপে ডাবল সেঞ্চুরির দেখা পায় অস্ট্রেলিয়ার অলরাউন্ডারের বিশ্বকাপে ছক্কার সংখ্যা ৪৩টি। তারপরে অবস্থান দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি সাবেক ক্রিকেটার এবি ডিভিলিয়ার্সের। তিনি মেরেছেন ৩৭টি ছক্কা। তার পরের অবস্থানে ৩৭টি ছক্কা মেরে রয়েছেন অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার। ওয়ার্নারের পক্ষে রোহিতকে ছোঁয়া বেশ কঠিন হলেও ম্যাক্সওয়েল টক্কর দিতে পারেন ভারতের হিটম্যানকে।

Link copied!